লকডাউনের মধ্যে নারায়ণগঞ্জ থেকে গোপনে বরগুনা এসে ১০৯ জন কোয়ারেন্টিনে - দৈনিকশিক্ষা

লকডাউনের মধ্যে নারায়ণগঞ্জ থেকে গোপনে বরগুনা এসে ১০৯ জন কোয়ারেন্টিনে

বরগুনা প্রতিনিধি |

নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে গোপনে বরগুনা আসায় ১০৯ জনকে কোয়ারেন্টাইনে রেখেছে আমতলী উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে বরগুনার আমতলী উপজেলার আমরাগাছিয়া সাইক্লোন সেল্টারে তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। 

এর আগে রাত ৯টার দিকে নারায়ণগঞ্জ থেকে একটি পণ্যবাহী কার্গোতে করে আমতলী উপজেলার গাজীপুরা আসেন নারী ও শিশুসহ ১০৯ জন।যদিও গত ৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা লকডাউন ঘোষণা করা হয়। এ ১০৯জনকে আটক করে প্রশাসনে। আটক হওয়া সবাই বরগুনা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা জীবিকা নির্বাহ করতে নারায়ণগঞ্জে বসবাস করতেন। নারায়ণগঞ্জে লকডাউন ঘোষণার পর তারা সেখান থেকে গোপনে বরগুনা চলে আসে। 

নারায়ণগঞ্জ থেকে গোপনে বরগুনা আসায় ১০৯ জনকে কোয়ারেন্টাইনে রেখেছে আমতলী উপজেলা প্রশাসন| ছবি :  বরগুনা প্রতিনিধি 

জানা গেছে, তাদের সবাই জনপ্রতি এক হাজার টাকা ভাড়া চুক্তিতে একটি কার্গো ট্রলারযোগে আমতলীতে আসে। 

নারায়ণগঞ্জ থেকে এত মানুষ একসঙ্গে এলাকায় আসাতে স্থানীয় বাসিন্দাদের আতঙ্ক বাড়তে শুরু করে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ তাদের আটক করে।

আমতলী থানার ওসি মো. শাহ আলম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে গোপনে নারায়ণগঞ্জ থেকে বরগুনা আসা নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করা হয়। পরে তাদের একটি সাইক্লোন শেল্টারে ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বরগুনা জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নৌপথে গোপনে বরগুনা জেলায় প্রবেশ প্রতিহত করতে নৌযানগুলোতে কঠোর নজরদারি করার জন্য কোস্টগার্ড ও নৌপুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সড়কপথে দায়িত্ব পালন করছে পুলিশ ও নৌবাহিনীর সদস্যরা। 

বরগুনারর জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে কার্গোযোগে বরগুনা আসায় নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করা হয়েছে। তাদের একটি সাইক্লোন শেল্টারে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।  সবাই সুস্থ থাকলে ১৪ দিন পর তাদের ছেড়ে দেয়া হবে।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0051541328430176