শতাধিক আসন ফাঁকা অথচ ক্লাস শুরু রাবিতে - দৈনিকশিক্ষা

শতাধিক আসন ফাঁকা অথচ ক্লাস শুরু রাবিতে

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ তাদের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। কিন্তু জানা গেছে, মোট আসনের ১৩১টি ফাঁকা রেখেই ক্লাস শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়।

রাবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২১-২২ অক্টোবর। পরীক্ষায় ৩টি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে ৭৮ হাজার ৯০ জন অংশ নেয়। এরপর উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক সাক্ষাৎকারও হয়। এরপর শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়ে ২০ জানুয়ারি শেষ হয়।

নতুন শিক্ষার্থীদের ভর্তিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরনের র‌্যাগিং নিষিদ্ধ করে। র‌্যাগিংয়ের প্রমাণ মিললেই ছাত্রত্ব বাতিলের ঘোষণাও দিয়েছেন রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এদিকে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ক্যাম্পাসে মিছিল করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0098819732666016