শনিবারের মধ্যে জাতীয়করণের দাবি আদায় না হলে ১৪ জানুয়ারি থেকে আমরণ অনশন - দৈনিকশিক্ষা

শনিবারের মধ্যে জাতীয়করণের দাবি আদায় না হলে ১৪ জানুয়ারি থেকে আমরণ অনশন

শফিকুল ইসলাম : |

শিক্ষা জাতীয়করণের দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট শুরু করছেন শিক্ষকরা। বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের ব্যানারে বুধবার (১০ই জানুয়ারি) দুপুরে অবস্থান নিয়েছেন তারা। শহীদ মিনারে অবস্থানের সুযোগ না পাওয়ায় পূর্বঘোষিত কর্মসূচি থেকে সরে এসেছেন শিক্ষকেরা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী শনিবার (১৩ জানুয়ারি) পর্যন্ত সেখানে টানা অবস্থান করবেন। এসময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে রোববার (১৪ই জানুয়ারি) আমরণ অনশন শুরু করবেন শিক্ষকরা। বেসরকারি শিক্ষকদের ৫টি সংগঠনের জোট বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের নেতা ও মিরপুর সিদ্ধান্ত হাই স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম রনি বুধবার বিকালে দৈনিক শিক্ষাডটকমকে কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন।

লিয়াজোঁ ফোরামে এ নেতা বলেন, এক দফার দাবি আদায়ে সারাদেশ থেকে ঢাকায় আসা শিক্ষকেরা ১৩ ডিসেম্বর পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করবেন। এসময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ১৪ জানুয়ারি থেকে আমরণ অনশনে যাবো। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আশ্বাস না আসা পর্যন্ত আমরণ অনশন চলবে।
তিনি আরও বলেন, না চাইতেই প্রাথমিক শিক্ষা জাতীয়করণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরাও তাঁরই সন্তান, আমাদের দাবী ৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষা জাতীয়করণ করতে হবে।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে লিয়াজোঁ ফোরামের নেতারা বুধবার দুপুরে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। এক দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে না ফেরার শপথ নেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক পরিষদের মহাসচিব ড. মোঃ ইদ্রীস আলী, সভাপতি মোঃ নুরুল ইসলাম, বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরামের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আঃ খালেক, সহসভাপতি মোঃ সাইদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মোঃ এনামুল ইসলাম মাসুদ, প্রচার সম্পাদক মোঃ মতিউর রহমান দুলাল, বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি মোঃ আবুল বাশার হাওলাদার, আন্তর্জাতিক সচিব আবুবকর সিদ্দকী, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মোঃ জসীম উদ্দীন প্রমুখ।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0052919387817383