শপথ নিলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন - দৈনিকশিক্ষা

শপথ নিলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

নিজস্ব প্রতিবেদক |

 প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী  হিসেবে শপথ নিয়েছেন জাকির হোসেন । সোমবার (৭ জানুয়ারি)  বিকাল ৩টা ৫৪ বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন প্রতিমন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান। 

মো. জাকির হোসেনসহ ১৯ জন প্রতিমন্ত্রী শপথ নেন। এর আগে দুপরে সচিবালয় হতে পাঠানো  গাড়িতে মন্ত্রিসভার নতুন সদস্যরা বঙ্গভবনে যায়। এতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনসহ অন্য সদস্যদের বহনকারী গাড়িগুলো একে একে দুপুর ২টার দিকে বঙ্গভবনে প্রবেশ করে। বিকাল ৩টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সঙ্গে নিয়ে দরবার হলে আসেন। নিয়ম অনুযায়ী প্রথমে ২৪ মন্ত্রীর শপথ পড়ানো শেষে প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়ান রাষ্ট্রপতি। শপথ  নেয়ার পরপরই প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী  জাকির হোসেন  টেবিলে বসে শপথ বাক্যে স্বাক্ষর করেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম শপথ অনুষ্ঠান পরিচালনা করেন

মো. জাকির হোসেন ১৯৬৬ খ্রিস্টাব্দে কুড়িগ্রামের রৌমারী থানার মন্ডলপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মো. সামসুল হক মন্ডল এবং মাতা মোছাম্মাৎ জোলেখা খাতুন।

মো. জাকির হোসেন চিলমারীর থানাহাট এ ইউ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি কুড়িগ্রামের রাজাহাট মীর ইসমাইল হোসেন ডিগ্রি মহাবিদ্যালয় থেকে এইচএসসি এবং লালমনিরহাটের হাতিবান্দা আলিমুদ্দিন ডিগ্রি কলেজে থেকে বিএ পাস করেন। এরপর রংপুর আইন মহাবিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন মো. জাকির হোসেন।

মো. জাকির হোসেন নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে কুড়িগ্রাম-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। 

 মো. জাকির হোসেন ১৯৭১ খ্রিস্টাব্দে মুক্তিযুদ্ধের সময় সহযোদ্ধা হিসেবে এবং ভারত বাংলাদেশ বড়াইবাড়ী যুদ্ধে বিশেষ অবদান রেখেছেন। 

নতুন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন দৈনিক শিক্ষার সম্পাদক ও এডুকেশন রিপোর্টার্স  অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর সভাপতি সিদ্দিকুর রহমান খান। 

গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে  অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ৩য় শ্রেণি সরকারি কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মো: খুররম মোল্লা ও মহাসচিব মো: জাকির হোসেন মল্লিক, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা সরকারি কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন ও মহাসচিব মো: জাকির হোসেন এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সরকারি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো: বদিউজ্জামান ও সাধারণ সম্পাদক কাবুল হোসেন মোল্ল্যা।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে আরও অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান, বাংলাদেশ জেনারেল টিচার্স  এসোসিয়েশনের সভাপতি মো. হারুন অর রশিদ।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0047199726104736