শহীদ এম মনসুর আলীর জন্মবার্ষিকী আজ - দৈনিকশিক্ষা

শহীদ এম মনসুর আলীর জন্মবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক |

চার জাতীয় নেতার একজন শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) জন্মবার্ষিকী। মুজিবনগর সরকারের অর্থ, বাণিজ্য ও শিল্পমন্ত্রী এম মনসুর আলী ১৯১৭ খ্রিষ্টাব্দের এই দিনে সিরাজগঞ্জের কুড়িপাড়া গ্রামে এক সল্ফ্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এ উপলক্ষে আজ সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও কাজীপুর উপজেলা আওয়ামী লীগ পৃথক কর্মসূচির আয়োজন করেছে।

মনসুর আলী বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার বিশ্বস্ত এই সহযোগীকে যোগাযোগ ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োগ এবং দলের সাধারণ সম্পাদক করেছিলেন। 

পঁচাত্তরের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতাকে হত্যার পর একই বছর ৩ নভেম্বর জেলখানায় এম মনসুর আলীসহ জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। আওয়ামী লীগ সভাপতিম লীর সদস্য মোহাম্মদ নাসিম শহীদ এম মনসুর আলীর ছেলে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068850517272949