শাবিপ্রবির শিক্ষার্থী হাসান বাঁচতে চায় - দৈনিকশিক্ষা

শাবিপ্রবির শিক্ষার্থী হাসান বাঁচতে চায়

শাবিপ্রবি প্রতিনিধি |

দুরারোগ্যব্যাধি কিডনি সমস্যায় আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস) বিভাগের সাবেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল হাসান। দিন দিন তার শারীরিক সমস্যা জটিল থেকে জটিলতর হচ্ছে। দীর্ঘদিন পরিবার থেকে চিকিৎসা খরচ বহন করলেও বর্তমানে টাকার অভাবে আটকে আছে তার চিকিৎসা। 

এমতাবস্থায় তার চিকিৎসার অর্থ সংগ্রহে কাজ করছে বিশ্ববিদ্যালয়ের এফইএস বিভাগ। হাসানের চিকিৎসায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

জানা যায়, আব্দুল্লাহ আল হাসান ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। পড়াশোনা শেষ করে গত এক বছর পূর্বে একটি বেসরকারি প্রতিষ্ঠানে তিনি চাকুরী শুরু করেন। কিন্তু এরই মধ্যে চিকিৎসকরা জানান তার দুটো কিডনীই ৯০ শতাংশ অকেজো হয়ে পড়েছে। অতি শীঘ্রই তার কিডনী ট্রান্সপ্লান্ট জরুরি। বর্তমানে তার সপ্তাহে ৩ দিন ডায়ালাইসিস করতে হচ্ছে, যা গত দুই মাস ধরেই তার পরিবার চালিয়ে যাচ্ছে এবং ট্রান্সপ্লান্টের পূর্ব পর্যন্ত চালিয়ে যেতে হবে। করোনা পরিস্থিতিতে ট্রান্সপ্ল্যান্ট বিলম্ব হচ্ছে এবং খরচের তালিকা দীর্ঘায়ত হচ্ছে।

এই ডায়ালাইসিস এবং ট্রান্সপ্লান্ট বাবদ প্রায় ৪০-৪৫ লক্ষ টাকার প্রয়োজন যা তার মধ্যবিত্ত পরিবারের পক্ষে বহন করা সম্ভব হচ্ছে না। তাই বিভাগের পক্ষ থেকে সকলের কাছে হাসানকে বাঁচাতে আর্থিক সহায়তা করে পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে।

কেউ সাহায্য করতে চাইলে বিভাগের শিক্ষক ড. স্বপন সরকার এবং ড. মো. আবু সাইদ আরফিন খানের ০১৭৯১০৬৯৮৯২ এবং ০১৯১৭১৭৪৫৩৭ নাম্বরে বিকাশ করতে হবে। অন্য কোন উপায়ে সাহায্য করতে চাইলেও এই নাম্বারে যোগাযোগ করতে পারবেরন আগ্রাহীরা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0120689868927