শিক্ষকদের কারণেই কলেজ-বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা : হানিফ - দৈনিকশিক্ষা

শিক্ষকদের কারণেই কলেজ-বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা : হানিফ

দৈনিকশিক্ষা ডেস্ক |

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘ছাত্ররাজনীতির চেয়ে শিক্ষকরাজনীতি বন্ধ হওয়া বেশি জরুরি। শুধু শিক্ষকদের কারণেই কলেজ–বিশ্ববিদ্যালয়গুলোতে বিশৃঙ্খলা দেখা দিচ্ছে।’ বুধবার রাত সাড়ে আটটায় কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়াতে লালন তিরোধান দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করে এ কথা বলেন তিনি।  

তিনি বলেন, ‘আবরারের মায়ের কান্না এখনো আমার কানে ভাসে। ছেলে হারানোর দুঃখ–কষ্ট তিনি কীভাবে সইছেন, সেটা ভাবতেই কষ্ট লাগে।’ মত বা চিন্তার বিরুদ্ধে গেলেই তাঁকে হত্যা করতে হবে, এমন মানুষ চাই না বলেও মন্তব্য করেন তিনি।

 মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আবরার মেধাবী ছিল, তাকে যারা হত্যা করেছে তারাও মেধাবী। এটা পরিষ্কার পাঠ্যবই পড়লেই প্রকৃত মানুষ হওয়া যায় না। ফকির লালন শাহের কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। তারপরও তাঁর চিন্তা–চেতনা ও দিকনির্দেশনা অনুসরণীয়। লালন শাহ সত্য কথা বলতে ও সুপথে চলতে বলেছেন। সেটা বুকে ধারণ করলে হানাহানি হতে পারে না। জীবনদর্শনে লালনের যে উপলব্ধি, ভাবনা ও উপদেশ, তা মানুষের জন্য বড় প্রয়োজন।’

জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ ক ম সরওয়ার জাহান, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতসহ আওয়ামী লীগের নেতারা বক্তৃতা করেন। লালন একাডেমির আয়োজনে ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় তিন দিনব্যাপী পালন করা হবে ফকির লালন শাহর তিরোধান দিবস।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035150051116943