শিক্ষকবন্ধু শরিফুল ইসলামের ১১তম মৃত্যুবার্ষিকী আজ - দৈনিকশিক্ষা

শিক্ষকবন্ধু শরিফুল ইসলামের ১১তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক |

আজ ২ ডিসেম্বর (সোমবার) বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) প্রতিষ্ঠাতা মহা-সম্পাদক, শিক্ষকবন্ধু ও প্রয়াত শিক্ষক নেতা অধ্যাপক এম শরিফুল ইসলামের ১১তম মৃত্যুবার্ষিকী। ২০০৮ খ্রিষ্টাব্দের ২ ডিসেম্বর তিনি পরলোক গমন করেন।  

শিক্ষকবন্ধু ও প্রয়াত শিক্ষক নেতা অধ্যাপক এম শরিফুল ইসলামের মেধা, নিরলস প্রচেষ্টা এবং নিয়মতান্ত্রিক আন্দোলনের সুবাদে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠাসহ বেসরকারি শিক্ষা ব্যবস্থার মানের ব্যাপক উন্নতি হয়েছে। শিক্ষক-কর্মচারীদের  দীর্ঘদিনের স্বপ্ন শতভাগ বেতন ও অবসর সুবিধার অধিকার আদায়ের জন্য তিনি তার জীবনের স্বর্ণ সময়টুকু ব্যয় করেছেন। শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে তিনি বহুবার কারাবন্দীও হয়েছেন। এ মহান ব্যক্তিত্ব ২০০৮ খ্রিষ্টাব্দের ২ ডিসেম্বর পরলোক গমন করেন। 

১১তম মৃত্যুবার্ষিকীতে শিক্ষকবন্ধু ও প্রয়াত শিক্ষক নেতা অধ্যাপক এম শরিফুল ইসলামেকে শ্রদ্ধাভরে স্মরণ করছে দৈনিক শিক্ষাডটকম পরিবার।         

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040621757507324