শিক্ষকের কাছে ঘুষ চাইলেন শিক্ষা কর্মকর্তা - দৈনিকশিক্ষা

শিক্ষকের কাছে ঘুষ চাইলেন শিক্ষা কর্মকর্তা

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহীর বাগমারা উপজেলায় ক্লোজিংয়ের নামে খরচের কথা বলে শিক্ষকদের কাছে ঘুষ দাবি করা হচ্ছে বলে শিক্ষা কর্মকর্তা মনিরা খাতুনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। একই সঙ্গে উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোর নিয়মিত সংস্কার, প্রাক-প্রাথমিক উপকরণ কেনাকাটা, আনুষঙ্গিক মেরামতসহ বিভিন্ন খাতের প্রায় তিন কোটি টাকা নিয়মবহির্ভূতভাবে তাঁর নিজের অ্যাকাউন্টে জমা রেখেছেন বলেও অভিযোগ রয়েছে।

জানা গেছে, এ উপজেলায় ২১৮টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ে প্রায় তিন কোটি টাকার ওপরে বিল ভাউচার করে শিক্ষা কর্মকর্তার এসটিডি অ্যাকাউন্টে জমা করা হয়। এখান থেকে টাকা নিজ নিজ স্কুলের শিক্ষকদের অ্যাকাউন্টে ৩০ জুনের মধ্যে জমা হওয়ার কথা থাকলেও তা হয়নি। এতে টাকা তুলতে গিয়ে চরম বিড়ম্বনায় পড়ছেন শিক্ষকরা। তাঁদের অযথা হয়রানি ও উৎকাচের নামে টাকাও দাবি করা হচ্ছে বলে জানান তাঁরা। 

জানতে চাইলে শিক্ষা কর্মকর্তা মনিরা খাতুন শিক্ষকদের কাছে উৎকাচ দাবির বিষয়টি অস্বীকার করে বলেন, শিক্ষকরা কাজ না করেই বিল দাবি করছেন। উপজেলা শিক্ষা কমিটির সিদ্ধান্ত মোতাবেক টাকাগুলো অফিসের অ্যাকাউন্টে রাখা আছে বলেও জানান তিনি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0045971870422363