শিক্ষকের সচেতনতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন - দৈনিকশিক্ষা

শিক্ষকের সচেতনতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন

পাবনা প্রতিনিধি |

স্কুলশিক্ষকের সচেতনতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন। পাবনার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার স্টেশনের পূর্ব পাশে স্লিপার ভেঙ্গে যাওয়ায় দুর্ঘটনা ঘটতে পারতো।

শনিবার (৫ জানুয়ারি) সকাল ১০টায় স্কুলে যাচ্ছিলেন দিলপাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছবুর। এ সময় তার চোখে পড়ে দুটি স্লিপার ভেঙ্গে একপাশের রেল লাইন অনেকটা নিচু হয়ে আছে। এখানকার রেল লাইনটি চলনবিলের মধ্যে দিয়ে অতিক্রম করায় ভূমি থেকে লাইনের উচ্চতা প্রায় ৩০ ফুট। তাই এই ভাঙ্গা স্থানের উপর ট্রেন চললেই ভয়াবহ দুর্ঘটনা ঘটতো।

এই লাইন দিয়ে সব আন্তঃনগর ট্রেন চলাচল করে। তাই আব্দুস সবুর সঙ্গে সঙ্গে একজন কৃষকের কাছ থেকে লাল গামছা নিয়ে ওখানে টাঙ্গিয়ে দেন। অতপর তিনি ছুটে যান দিলপাশার স্টেশনে। সেখান থেকে ফোন দেন ভাঙ্গুড়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলমকে। তিনি মেসেসটি দ্রুত পৌঁছে দেন জিআরপি পুলিশ ও লাহিড়ী মোহনপুর স্টেশনে অবস্থানরত সাংবাদিক মানিক হোসেনের কাছে। তিনি স্টেশন মাস্টারের মাধ্যমে মেসেসটি পাঠান রেলের পাকশি বিভাগের ট্রাফিক কন্ট্রোলারের কাছে। ফলে এ পথে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ভাঙ্গুড়া স্টেশন মাস্টার আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুপুর দেড়টা হতে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক শুরু হয়েছে। এ কারণে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপেস, সুন্দরবন, নীলসাগর প্রভৃতি ট্রেনের যাত্রা কিছুটা বিলম্বিত হয়।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050950050354004