শিক্ষা পরিচালকের ঝটিকা অভিযান, আতঙ্কে ফাঁকিবাজ শিক্ষকরা - দৈনিকশিক্ষা

শিক্ষা পরিচালকের ঝটিকা অভিযান, আতঙ্কে ফাঁকিবাজ শিক্ষকরা

গোদাগাড়ী প্রতিনিধি |

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী ডিগ্রি কলেজে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চলের পরিচালক ড. মো. কামাল হোসেন এক ঝটিকা পরিদর্শন করেছেন। রোববার (২১জুলাই) দুপুর ১২টার দিকে তিনি কলেজে প্রবেশ করেন। এ সময় দেরিতে কলেজে উপস্থিত হওয়ায় শিক্ষক-কর্মচারীদের হাজিরা খাতায় ৪ জনের স্বাক্ষরের ঘরে লাল কালির ক্রসচিহ্ন দিয়ে তাদের ১ দিনের বেতন কাটার নির্দেশ দেন। এতে ফাঁকিবাজ শিক্ষকদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

বিষয়টি গোদাগাড়ীতে শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষক কর্মচারীদের মাঝে টক অফ দ্যা টাউনে পরিণত হয়। 

রাজাবাড়ী কলেজের হাজিরা খাতায় যেসব শিক্ষক, কর্মচারীর হাজিরা খাতায় লাল কালির ক্রস দেয়া হয়েছে তারা হলেন- শরীরচর্চা শিক্ষক মো. কামরুজ্জামান, ভূগোল বিভাগের শিক্ষক মোসা. শাহিনুর পারভীন, আয়া মোসা. শাহানাজ খাতুন ও চতুর্থ শ্রেণির কর্মচারী হাবিবুর রহমান হাবু। 

ওই কলেজের বাংলা বিভাগের প্রভাষক বুলবুল আহম্মেদ দৈনিক শিক্ষাকে বলেন, পরিচালক স্যার দীর্ঘ সময় কলেজে অবস্থান করেন, আমার ক্লাসটি দেখেন। দেরিতে কলেজে আসায় ৪ জনের স্বাক্ষরের ঘরে লাল কালির ক্রস চিহ্ন দেন। তাদের বেতন কাটার নির্দেশ দেন। লিখিত জবাবও চেয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার (১৯ জুলাই) রাজশাহী জেলা পরিষদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এর পরপরই পরিচালক ড. মো. কামাল হোসেন শিক্ষা প্রতিষ্ঠানে ঝটিকা অভিযান চালানোয় ফাঁকিবাজ শিক্ষকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজা দৈনিক শিক্ষাকে বলেন, আমি কলেজের অধিভুক্তির কাজে জাতীয় বিশ্ববিদ্যালয়ে গাজীপুরে অবস্থান করছি। পরিচালক স্যার কলেজে গিয়েছেন, যারা দেরিতে এসেছেন তাদের ১ দিনের বেতন কাটার নির্দেশ দিয়েছেন।

অধ্যক্ষ আরও বলেন, ভূগোল বিভাগের প্রভাষক শাহিনুর পারভীন ছুটি নিয়েছেন। গতকাল তার ১ টি অপারেশন হয়েছে। তিনি রাজশাহী পপুলার হাসপাতালে ভর্তি রয়েছেন। 

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও পাবলিক পরীক্ষায় ভালো ফলাফলের জন্য শিক্ষার্থী, অভিভাবক ও সচেতনমহল এ ধরনের অভিযান অব্যাহত রাখার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041229724884033