শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১ হাজার ১৯৪ পদে আবেদনের সময় বৃদ্ধি - দৈনিকশিক্ষা

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১ হাজার ১৯৪ পদে আবেদনের সময় বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের সময়সীমা তিন দিন বাড়ানো হয়েছে। এর বিভিন্ন পদে অনলাইনে আবেদনের শেষ দিন ছিল গতকাল বৃহস্পতিবার পর্যন্ত। এক্ষেত্রে সময়সীমা বাড়ানোর পর এখন আবেদন করা যাবে আগামী রোববার (২৫ অক্টোবর) পর্যন্ত।

গতকাল বৃহস্পতিবার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্ভারে সমস্যার কারণে অনেক চাকরী প্রত্যাশী আবেদন করতে পারেন নি। তাই ২৫ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন প্রার্থীরা।

এর আগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, ১২টি পদে মোট ১ হাজার ১৯৪ জন নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন চাকরিপ্রত্যাশীরা। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর থেকে। এক মাস ধরে চলছে আবেদনের প্রক্রিয়া।

পদের নাম ও পদসংখ্যা

হিসাবরক্ষক ২৫

কম্পিউটার অপারেটর ৬৯

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর ২

উচ্চমান সহকারী ৩১

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ১

স্টোর কিপার ১

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৪০

অফিস সহকারী কাম ক্যাশিয়ার ২১

হিসাব সহকারী কাম ক্যাশিয়ার ১৪

ডেটা এন্ট্রি অপারেটর ৪৬৪

অফিস সহায়ক ৫১৫

নিরাপত্তা প্রহরী ১১

আবেদনের যোগ্যতা

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদনের বয়সসীমা

প্রার্থীর বয়স ১ সেপ্টেম্বরে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছর। বয়স প্রমাণের জন্য অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত জমা দিতে পারবেন। অনলাইনে আবেদন ২৫ অক্টোবর বিকেল পাঁচটা পর্যন্ত করা যাবে। ওই সময়ের মধ্য ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্য এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036129951477051