শিক্ষাব্যবস্থা সম্প্রসারণের আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন শেখ হাসিনা : গণপূর্ত মন্ত্রী - দৈনিকশিক্ষা

শিক্ষাব্যবস্থা সম্প্রসারণের আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন শেখ হাসিনা : গণপূর্ত মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি |

গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের শিক্ষাব্যবস্থাকে সম্প্রসারণের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। শুক্রবার (২৪ জানুয়ারি) পিরোজপুরের নাজিরপুরের বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর (সুবর্ণ জয়ন্তী) পূর্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।  

বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করছেন মন্ত্রী

মন্ত্রী বলেন, শেখ হাসিনা এদেশের শিক্ষাব্যবস্থাকে সম্প্রসারণের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। তিনি দেশের নাগরিকদের সুনাগরিক ও সুশিক্ষিত হিসেবে গড়ে তুলতে অবিরাম পরিশ্রম করে চলছেন। তাই তিনি ডিগ্রী পর্যন্ত বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছে। দেশের শিক্ষা ব্যাবস্থাকে জাতীয়করণ করতে সকল কার্যক্রম চলছে। একটি শিশুও যাতে স্কুল থেকে ঝড়ে না পড়ে সে জন্য  দেশের শিক্ষাব্যবস্থার উন্নয়নে কাজ চলছে।  তিনি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান করছেন। 

বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মন্ত্রী

বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নুর সভাপতিত্বে ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মো. জাহিদুল ইসলাম জাহিদের পরিচালনায় অনুষ্ঠিত ওই সভায় বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, ভারপ্রাপ্ত জেলা   প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিকী, গনপূর্তের   নির্বাহী প্রকৌশলী বিশ্ব নাথ বনিক, এলজিইডি নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মো. শায়েফ প্রমুখ। । 

মন্ত্রী এর আগে প্রায় ৩কোটি ১৭ লাখ টাকা ব্যায়ে ওই বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত নতুন একটি চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।  

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038800239562988