শিক্ষার্থীদের অর্ধনগ্ন করে র‌্যাগিং - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের অর্ধনগ্ন করে র‌্যাগিং

দৈনিকশিক্ষা ডেস্ক |

কিছুদিন আগেই ভারতের উত্তরপ্রদেশের একটি মেডিকেল কলেজে র‌্যাগিং-এর শিকার প্রথম বর্ষের ছাত্রদের মাথা ন্যাড়া হওয়ার খবর সামনে আসে। এবার প্রায় একই রকম ঘটনার পুনরাবৃত্তি হলো উড়িশ্যার সম্বলপুরের বীর সুরেন্দ্র সাই ইউনিভার্সিটি অব টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে।

ঐ বিশ্ববিদ্যালয়ে প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রদের অর্ধনগ্ন করে নাচতে বাধ্য করেছে সিনিয়ররা। ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, ওই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি স্টেজে শুধুমাত্র অন্তর্বাস পরে নাচে প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্ররা। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর বিষয়টি তদন্তের নির্দেশ দেন রাজ্যের প্রযুক্তিমন্ত্রী প্রেমানন্দ নায়েক।

তদন্তের পর জানা যায়, অন্তর্বাস পরে নাচা ছাত্রদের র‌্যাগ দেয়া হয়েছিল। এ ঘটনায় অভিযুক্ত ১০ ছাত্রকে সারাবছরে কোনো পরীক্ষায় দিতে না-দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে আরও ৫২ শিক্ষার্থীকে জনপ্রতি ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এর আগেও গত বছর এই বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের ঘটনা ঘটেছিল। ওই সময় চতুর্থ বর্ষের এক ছাত্রকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছিল।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046901702880859