শিক্ষার্থীদের এককালীন অর্থ বরাদ্দ দেয়ার দাবিতে বাকৃবি ছাত্র ফ্রন্টের মানববন্ধন - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের এককালীন অর্থ বরাদ্দ দেয়ার দাবিতে বাকৃবি ছাত্র ফ্রন্টের মানববন্ধন

বাকৃবি প্রতিনিধি |

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন অর্থ বরাদ্দ দেয়ার দাবিসহ ৩ দফা দাবিতে অনলাইন মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সোমবার (১৫ জুন) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ মানববন্ধন করে সংগঠনটির বাকৃবি শাখা। এসময় সংগঠনের নেতাকর্মীরা নিজেদের ফেসবুক আইডি থেকে পোস্ট/স্টোরিতে দাবিগুলো তুলে ধরেন।

দাবিগুলো হলো- বাকৃবির অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন অর্থ বরাদ্দ দেয়া, চলতি বছরের জানুয়ারী-জুন ও জুলাই-ডিসেম্বর সেমিস্টারের ফি মওকুফ এবং করোনা আক্রান্ত শিক্ষার্থীদের জন্য আগাম চিকিৎসা তহবিল গঠন করতে হবে।

সংগঠনের সভাপতি গৌতম কর ও সাধারণ সম্পাদক প্রেমানন্দ দাস এক যৌথ বিবৃতিতে বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সারাদেশের জনজীবনের সংকটের বিষয়টি চিন্তা করে গত এপ্রিল মাস থেকেই করোনায় আর্থিকভাবে সংকটগ্রস্থ শিক্ষার্থীদের জন্য সহায়তা তহবিলের দাবি জানায়। গত ১৮ এপ্রিল ৪ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। পরবর্তী সময়ে গত ২৭ এপ্রিল পুনরায় অনলাইন প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। কিন্তু এখনো তহবিল গঠনের কাজটি সম্পন্ন হয়নি।

তারা বলেন, গত দুই মাস লকডাউনের কারণে বাকৃবির নিম্ন ও মধ্যবিত্ত আয়ের অনেক শিক্ষার্থীর পরিবার বিপর্যস্ত হয়েছে। টিউশন নির্ভর অনেক অস্বচ্ছল শিক্ষার্থীর পরিবার খুবই অর্থনৈতিক সংকটে রয়েছে। অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকল অস্বচ্ছল শিক্ষার্থীদের তালিকা করে দ্রুততম সময়ে এককালীন অর্থ সহযোগিতা করতে হবে। এ সময়ে কেউ যেন বাদ না পরে সেদিকে অনেক মনোযোগী হতে হবে।

এছাড়া এ বছরের জানুয়ারী-জুন ও জুলাই-ডিসেম্বর সেমিস্টারের ফি মওকুফ ও করোনা আক্রান্ত শিক্ষার্থীদের জন্য আগাম  চিকিৎসা তহবিল গঠনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার দাবিও জানান ছাত্র ফ্রন্টের নেতারা।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0034899711608887