শিক্ষার্থী‌দের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে ববিতে বি‌ক্ষোভ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থী‌দের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে ববিতে বি‌ক্ষোভ

ব‌রিশাল প্র‌তি‌নি‌ধি |

ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ের (ব‌বি) অষ্টম ব্যাচের শিক্ষার্থীর ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছেন সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেষ অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থী‌দের হামলাকারীদের বহিষ্কারের দাবিতে ববিতে বি‌ক্ষোভ

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুম্মান হোসেন, জান্নাতুল ফেরদৌস, মেহেদী হাসান, জিহান মাহমুদ, ফাহিম হোসেন পিয়াস, জিহাদ রানা প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র তাহমিদ জামান নাভিদ ও তার সহযোগী একই বিভাগের মোশারফ হোসেন, ইতিহাসের ইয়াছিন হক ও বিধান সরকারসহ দুর্বৃত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি)  বিকেলে হামলা চালায়। হামলায় ধারালো অস্ত্রের আঘাতে আমাদের চার সহপাঠী আহত হয়, যারা এখন হাসপাতালে চিকিৎসাধীন।

হামলায় ব্যবহৃত দেশীয় অস্ত্র না‌ভি‌দের বাবার গাড়িতে ক‌রে আনা হ‌য়েছে ব‌লে দা‌বি ক‌রে বক্তারা ব‌লেন, ‌না‌ভি‌দের বাবা হামলার সময় ক্যাম্পা‌স সংলগ্ন এলাকায় তার গা‌ড়িসহ অবস্থান কর‌ছিলেন। তি‌নি সা‌বেক বিএন‌পি নেতা, তাই হামলার সময় তার গা‌ড়ি থাকাটাও প্রশ্ন‌বিদ্ধ।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসে গুজব ছড়ানো, লোকালিজম বন্ধ করাসহ অনতিবিলম্বে হামলাকারীদের বহিষ্কারের মাধ্যমে ক্যাস্পাসকে সন্ত্রাসমুক্ত করার দাবি জানান। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

এদিকে মঙ্গলবার বি‌কে‌লের ওই হামলার পর রা‌তে অপর এক শিক্ষার্থীকে ‌শে‌রে বাংলা হলের এক‌টি কক্ষে আটকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। যা আগের হামলার ঘটনায় আহত‌দের সহ‌যোগীরা ক‌রে‌ছেন ব‌লে দা‌বি ক‌রে‌ছেন নির্যাত‌নের শিকার শিক্ষার্থী শাহজালাল। তি‌নি জানান, এ ঘটনায় হ‌লের প্র‌ভোষ্ট ও প্রক্ট‌রের কা‌ছে লি‌খিত অভিযোগ দি‌য়ে‌ছি, তারা বিচা‌রের আশ্বাস দি‌য়ে‌ছেন।

আর সা‌র্বিক বিষ‌য়ে কলেজ ছাত্রলী‌গের ‌নেতা ম‌হিউ‌দ্দিন আহ‌মেদ সিফাত দৈনিক শিক্ষাডটকমকে জানান, বিষয়‌টি ছাত্রলী‌গের কোন বিষয় নয়। সি‌নিয়ির ও জুনিয়র‌দের দু’‌টি ব্যা‌চের অভ্যন্তরীণ কোন্দল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ ঘটনায় যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। বেলা সা‌ড়ে ১১টায় প্রক্ট‌রিয়াল ব‌ডি এক‌টি সভা ক‌রে‌ছেন। যে সভায় গোটা বিষয় নি‌য়ে আলোচনা এবং সৃষ্ট অনাকা‌ঙ্খিত ঘটনার কারণ খু‌জে বের করার চেষ্টা করা হ‌য়ে‌ছে। জ‌ড়িত‌দের মোটামু‌টি শনাক্ত করা হ‌য়ে‌ছে। যার সবগু‌লো বিষয় উপাচার্যকে জানা‌নো হয়ে‌ছে ব‌লেও জানান তি‌নি।

এদিকে বরিশাল মে‌ট্রোপ‌লিট‌নের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ক্যাম্পাসে আইন-শৃঙ্খলা রক্ষায় জোরাল পদক্ষেপ নেয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041019916534424