শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবস পালন - দৈনিকশিক্ষা

শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবস পালন

বাগেরহাট প্রতিনিধি |

বাগেরহাটের শেখ হেলাল উদ্দীন কলেজে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) স্বাস্থ্যবিধি মেনে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা অর্ধনমিত ও কালোপতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

পতাকা উত্তোলন শেষে কলেজের ছাত্রছাত্রী, শিক্ষক ও উপস্থিত সুধিজনদের কালোব্যাজ পরিয়ে দেয়া হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

কলেজ অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে সহকারী অধ্যাপক মো. হোসাইন ছায়েদীনের উপস্থাপনায় বক্তব্য রাখেন জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রভাষক অপূর্ব লাল সাহা, সহকারী অধ্যাপক দীন মহম্মদ মোল্লা, সেখ তারিকুল ইসলাম, মৃত্যুঞ্জয় কুমার দাস, শিক্ষক প্রতিনিধি প্রভাষক সিরাজুল ইসলাম, উৎপল কুমার দাস, মোসা. আতাউন্নেছা, শেখ শামীম  ইসলাম শিক্ষার্থী লক্ষ্মী রায়, নুসরাত জাহান অনন্যা, বাধন বিশ্বাস প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আজও যারা পলাতক তাদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা এবং নৃশংস এই হত্যা যোগ্যের নেপথ্য নায়কদের খুঁজে বের করতে কমিশন গঠনের দাবি তুলে ধরেন বর্তমান সরকারের কাছে।

আলোচনা সভা শেষে আমার মুজিব শিরোনামে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বই তুলে দেয়া হয়।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় শেখ হেলাল উদ্দীন কলেজের শিক্ষার্থী লক্ষ্মী রায়ের লেখা জেলার গণ্ডি পেরিয়ে কেন্দ্রীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফকিরহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

সর্বশেষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার এবং কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান করোনা যোদ্ধা স্বপন দাশ কোভিড-১৯ পজেটিভ হয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন তাঁর দ্রুত সুস্থতা কামনা করে দোয়া মাহফিল করা হয়। 

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0045719146728516