শ্রমিকদের বেতন দিল বিজিএমইএ সদস্যভুক্ত ২৭৮ কারখানা - দৈনিকশিক্ষা

শ্রমিকদের বেতন দিল বিজিএমইএ সদস্যভুক্ত ২৭৮ কারখানা

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধের জন্য সদস্যভুক্ত কারখানার প্রতি অনুরোধ জানিয়েছে পোশাক মালিকদের দুই সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ। বেঁধে দেওয়া সময়ের মধ্যে নিজ নিজ শ্রমিকদের বেতন দেওয়া শুরু হয়েছে কারখানাগুলোতে।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত বিজিএমইএ সদস্যভুক্ত ২৭৮টি কারখানা মালিক মার্চ মাসের বেতন পরিশোধ করেছেন। বিজিএমইএ সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৬ এপ্রিল বিজিএমইএ সভাপতি রুবানা হক এবং বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানের সই করা যৌথ এক ঘোষণায় আগামী ১৬ এপ্রিলের মধ্যে মার্চ মাসের বেতন পরিশোধের সদস্যদের প্রতি অনুরোধ জানান

আর করোনা ভাইরাসের কারণে শ্রমিকদের সুরক্ষায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি একইভাবে অনুরোধ জানানো হয় পোশাক মালিকের এই দুই সংগঠনের পক্ষ থেকে। এ বিষয়ে সদস্যদের চিঠি পাঠানো হয়েছে বলে জানানো হয়।

সোমবার (০৬ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো বিজিএমইএ'র এক বার্তায় বলা হয়েছে, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সদস্যভুক্ত কারখানাগুলোকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তাদের কারখানা বন্ধ রাখতে বিজিএমইএ অনুরোধ অব্যাহত রয়েছে। একইসঙ্গে বিজিএমইএ'র সব সদস্য প্রতিষ্ঠানকে যত দ্রুত সম্ভব মার্চ মাসের বেতন শ্রমিকদের দেওয়ার কথাও বলা হয়। এ বিষয়ে সদস্যদের সহায়তায় বিজিএমইএ দপ্তরে ইতোমধ্যে একটি সেল খোলা হয়েছে। পরিস্থিতির উন্নতি হওয়াশ এ নিয়ে তিন ধাপে কারখানা বন্ধ রাখার আহ্বান জানালো বিজিএমইএ।

এর আগে গত ২৭ মার্চ থেকে শনিবার (০৪ এপ্রিল) পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানানো হয়। রোববার (০৫ এপ্রিল) থেকে আবারও কারখানা খোলা হলে নানা মহলে সমালোচনা উঠে। পরে রোববার দিনগত রাতে বিজিএমইএ সভাপতি এক বার্তায় আগামী ১১ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান। তবে সরকারের সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি আর পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার (০৬ এপ্রিল) আবারও এক বার্তায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036580562591553