সংশোধিত সনদ তোলার আবেদন অনলাইনে - দৈনিকশিক্ষা

সংশোধিত সনদ তোলার আবেদন অনলাইনে

নিজস্ব প্রতিবেদক |

সংশোধিত সনদ তোলার আবেদন অনলাইনে করা যাবে। সনদ সংশোধন আবেদনের আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করেই এ আবেদন করতে পারবে। এমনটাই জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ঢাকা বোর্ড থেকে জারি করা এক নোটিসে এসব তথ্য জানানো হয়েছে। 

নোটিসে বলা হয়, বিভিন্ন পাবলিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তথ্য সংশোধনের জন্য অনলাইনে আবেদন গ্রহণ করা হচ্ছে। অনলাইনে আবেদনের সময় প্রার্থীদের মোবাইলে আবেদনের আইডি ও পাসওয়ার্ড প্রেরণ করা হয়। এ আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থী আবেদনের অবস্থা জানতে পারেন। আবেদন নিষ্পত্তি হয়ে গেলে আবেদনকারীর মোবাইলে একটি ম্যাসেজ যায়। পরবর্তীতে ডকুমেন্ট তোলার আবেদন করতে আবেদনকারীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার প্রয়োজন নেই।

নোটিসে আরও বলা হয়, আবেদনকারীরা সংশোধিত সনদের ফ্রেশ বা ডুপ্লিকেট কপি তোলার আবেদন অনলাইনে করতে পারবেন। এক্ষেত্রে সনদ সংশোধন আবেদনের আইডি নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইনে সনদ তোলার আবেদন করতে পারবেন।  

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0056719779968262