সংসদ ভবন এলাকা থেকে জিয়ার কবর অপসারণ করা হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী - দৈনিকশিক্ষা

সংসদ ভবন এলাকা থেকে জিয়ার কবর অপসারণ করা হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি |

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘অতি দ্রুত সময়ের মধ্যে সংসদ ভবন এলাকা থেকে জিয়ার কবর অপসারণ করা হবে। সংসদ ভবন একটি পবিত্র জায়গা। এ জায়গায় কোনো খুনির কবর থাকতে পারে না। জিয়াউর রহমান জেড ফোর্সের কমান্ডার ছিলেন। কিন্তু পরবর্তী কর্মকাণ্ডের জন্য তিনি খুনি জিয়া হিসেবে পরিচিত।’

সোমবার (৭ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল শহরের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ ও শহীদ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের এখনও স্থায়ী সনদ দেয়া হয়নি। সনদের বিষয় নিয়ে আমি কাজ করে যাচ্ছি। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের দুটি সনদপত্র ও আইডি কার্ড দেয়া হবে। একটি স্থায়ী সনদপত্র অপরটি একটি সনদ দেয়া হবে যেটি বাসায় টাঙিয়ে রাখা যাবে। 

এছাড়াও প্রত্যেকটি রাস্তা ঘাট, কালভার্ট, ব্রিজসহ গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনাও মুক্তিযোদ্ধাদের নামে করার সিদ্ধান্ত হচ্ছে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক রাষ্ট্রদ্রুত আনোয়ারুল আলম শহীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।

এসময় বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0044829845428467