সংসদে নবনির্বাচিত এমপিদের শপথ - দৈনিকশিক্ষা

সংসদে নবনির্বাচিত এমপিদের শপথ

দৈনিকশিক্ষা ডেস্ক |

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যরা (এমপি) বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সকালে শপথ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও শপথ নেন আজ।

ছবি সংগৃহীত

সকাল ১১টায় শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। সংসদ ভবনের নিচতলায় শপথকক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান। এর আগে তিনি নিজেও নবনির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

সংসদ সদস্যদের শপথগ্রহণ পরিচালনা করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেননি। গতকাল বুধবার পর্যন্ত সিদ্ধান্ত নিতে পারেননি সংশ্লিষ্ট দল ও জোটের নেতারা। ঐক্যফ্রন্ট এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবে শনিবারের পর, এমনটাই জানানো হয়।

শপথ অনুষ্ঠান সামনে রেখে গতকালই সংসদ ভবনে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়। নির্বাচন কমিশন সচিবালয় থেকে গেজেট সংসদ সচিবালয়ে পৌঁছানোর পর নবনির্বাচিত সব সংসদ সদস্যকে শপথগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। ফলে বাড়তি নিরাপত্তা থাকছে। গতকাল সকাল থেকেই গোয়েন্দা সংস্থাগুলো ওই এলাকায় নজরদারি বাড়িয়েছে। দর্শনার্থীদের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041129589080811