সনদ জালিয়াতি করে নিয়োগ, প্রধান শিক্ষকের এমপিও বন্ধ - Dainikshiksha

সনদ জালিয়াতি করে নিয়োগ, প্রধান শিক্ষকের এমপিও বন্ধ

নিজস্ব প্রতিবেদক |

সনদ জালিয়াতি করে নিয়োগ পাওয়ার অভিযোগে নোয়াখালীর সুবর্ণ চর উপজেলার চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের এমপিও বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সাথে তার এমপিও কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না তার কারণ জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করার নির্দেশ দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। 

জানা গেছে, নোয়াখালীর সুবর্ণ চর উপজেলার চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ উঠলে তা আমলে নেয় শিক্ষা মন্ত্রণালয়। অভিযোগটি আমলে নিয়ে, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরকে (ডিআইএ) অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয়। অভিযোগটি তদন্ত করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রতিবেদন দাখিল করেছে ডিআইএ।

ডিআইএর তদন্ত প্রতিবেদনে বলা হয়, নারয়ণ চন্দ্র মজুমদার ১৯৯৫ খ্রিষ্টাব্দের ১ এপ্রিল চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। এ সময় নীতিমালা অনুযায়ী সহকারী শিক্ষক পদে নিয়োগের যোগ্যতা হিসেবে প্রার্থীর স্নাতকসহ বিএড খাকার বিধান ছিল। কিন্তু নিয়োগের সময় প্রধান শিক্ষকের বিএড সনদ ছিল না। নারয়ণ চন্দ্র মজুমদার ১৯৯৫ খ্রিষ্টাব্দের ১ এপ্রিল সহকারী শিক্ষক পদে যোগদান করলেও ২০০১ খ্রিষ্টাব্দের বিএড সনদ অর্জন করেন। ফলে তার নিয়োগ বৈধ হয়নি বলে তদন্ত প্রতিবেদনে শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছেন কর্মকর্তারা। 

এ প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে চর আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদারের এমপিও বন্ধ করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া অবৈধভাবে নিয়োগ পাওয়ায় কেন তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না তা জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। 

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0094890594482422