নবকুমার ইনস্টিটিউশনের সব অভিভাবককে আজ সকালে হাজির হতে হবে! - দৈনিকশিক্ষা

নবকুমার ইনস্টিটিউশনের সব অভিভাবককে আজ সকালে হাজির হতে হবে!

নিজস্ব প্রতিবেদক |

পুরান ঢাকার নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের সব অভিভাবককে আজ সোমবার (২১ সেপ্টেম্বর) সকাল দশটায় প্রতিষ্ঠানে যেতে বলেছে কর্তৃপক্ষ। করোনা সংক্রমণরোধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। অনলাইনে ক্লাস ও পরীক্ষা চলছে অনেক প্রতিষ্ঠানে। কিন্তু করোনাকালেই অনলাইনে নেয়া পরীক্ষার মূল্যায়নের ফল ও খাতা দেখাতে শিক্ষা প্রতিষ্ঠানে হাজির হতে হবে অভিভাবকদের। করোনাকালে এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন তারা।  নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বকশিবাজারে ঢাকা শিক্ষাবোর্ডের ‘নাকের ডগায়’ অবস্থিত এ প্রতিষ্ঠানটিতে এক হাজার আটশ’র মতো শিক্ষার্থী ও ৭৫ জন শিক্ষক ও কর্মচারী রয়েছেন। প্রতিষ্ঠান থেকে অভিভাবকদের এসএমএস ও টেলিফোনে জানানো হয়েছে, ২১ সেপ্টেম্বর সোমবার ১০টায় মূল্যায়ন পরীক্ষার ফল প্রকাশ ও খাতা দেখানো হবে। শ্রেণি শিক্ষকরা এ কাজটি করবেন। তাই, অভিভাবকদের প্রতিষ্ঠানে আসতে হবে।

অভিভাবকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রতিষ্ঠানটির ১ম থেকে ১০ম শ্রেণির সব শিক্ষার্থীর অভিভাবককে প্রতিষ্ঠানে যেতে বলা হয়েছে। এখন সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ চলছে। এ সময় অনলাইনে নেয়া পরীক্ষার খাতা দেখাতে স্বশরীরে আসতে বলা হয়েছে অভিভাবকদের। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ অভিভাবকদের ঝুঁকির মধ্যে ফেলছেন। এ রকম জমায়েত করে খাতা দেখানো হলে করোনা সংক্রমণের ঝুঁকিতে পড়বেন অভিভাবকরা।

নামপ্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষক দৈনিক শিক্ষাডটকমকে জানান, করোনার মধ্যে প্রতিষ্ঠানে অভিভাবকদের আসার নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় আমরা নিজেরাই কয়েকজন প্রতিষ্ঠানে সোমবার সকালে যাবো না। 

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করা হলে, রোববার সন্ধ্যায় তিনি বলেন, ‘অভিযোগটি খতিয়ে দেখা হবে।’ 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039570331573486