সব ডেপুটি অ্যাটর্নি জেনারেলদের পদত্যাগ করার নির্দেশ - Dainikshiksha

সব ডেপুটি অ্যাটর্নি জেনারেলদের পদত্যাগ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

২০১৭ খ্রিষ্টাব্দের আগে নিয়োগ পাওয়া সুপ্রিম কোর্টের ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেলদের (ডিএজি ও এএজি) পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বৃহস্পতিবার বিকাল ৪টার মধ্যে তাদের পদত্যাগ করতে বলা হয়েছে। ইতোমধ্যে কয়েকজন পদত্যাগপত্র জমাও দিয়েছেন। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে এক সভায় সরকারের এই আইন কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।  

কয়েকজন আইনজীবি দৈনিক শিক্ষাকে জানান, ২০১৭ খ্রিষ্টাব্দের আগে নিয়োগ পাওয়া ডেপুটি অ্যাটর্নি জেনারেলের সংখ্যা ৩৫ জন এবং ও সহকারী অ্যাটর্নি জেনারেলের সংখ্যা ৫৫ জন।  ইতোমধ্যেই অনেকেই তাদের পদত্যাগপত্র জমাও দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৭ খ্রিষ্টাব্দের আগে নিয়োগ পাওয়া সুপ্রিম কোর্টের ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেলদের (ডিএজি ও এএজি) পদত্যাগ করার আহ্বান জানান আইনমন্ত্রী আনিসুল হক। 
সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে আইনমন্ত্রী গতকাল বলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেলদের নতুন করে নিয়োগ দেয়া হোক বা পুরাতনরা বহাল থাকুক, তাদের নিয়োগ প্রক্রিয়া নতুন করে দেয়া হবে। তাই ২০১৭ খ্রিষ্টাব্দের আগে যারা নিয়োগপ্রাপ্ত হয়েছেন, তাদের পদত্যাগ করতে বলা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, অ্যাটর্নি জেনারেলকে তাদের (ডিএজি এবং এএজি) পদত্যাগের বিষয়টি চিঠির মাধ্যমে জানিয়েছি। তিনি নিশ্চয়ই পদক্ষেপ নিচ্ছেন। তবে তা আমি জানি না। এখন পর্যন্ত কোনো পদত্যাগপত্রও আমার কাছে পৌঁছায়নি।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0064051151275635