বেতন বৈষম্য নিরসনে প্রাথমিকের সব শিক্ষক সংগঠনকে ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণার আহ্বান - দৈনিকশিক্ষা

বেতন বৈষম্য নিরসনে প্রাথমিকের সব শিক্ষক সংগঠনকে ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণার আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবিতে সব সংগঠনকে ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। একইসাথে নেতৃত্বের বেড়াজাল ভুলে যাওয়ার আহ্বানও জানান তাঁরা। দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক বিবৃতিতে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. রফিকুল ইসলাম এসব তথ্য জানান। এসময় শিক্ষক নেতারা আরও জানান, প্রাথমিক শিক্ষকদের এক দফা দাবি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড।

বিবৃতিতে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা জানান, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে বেতন বৈষম্য নিরসনে কথা ছিল। এছাড়াও বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং সচিব নানাসময়ে শিক্ষকদেরকে আশ্বস্ত করেছেন। বিষয়টি বর্তমানে সময়ক্ষেপনের পালা চলছে। 

প্রাথমিকের ১৩টি সংগঠনের ঐক্যবদ্ধ হওয়ার পরও কিছু সংগঠনের মধ্যে ঐক্যবদ্ধ কর্মসূচির বিষয়ে আগ্রহ না থাকায় দু:খ প্রকাশ করেছেন পরিষদের নেতারা। বিবৃতিতে শিক্ষক নেতারা আরও দাবি করেন, ‘একই দাবিতে বিভিন্ন সংগঠনের আলাদা কর্মসূচি, আন্দোলনের নামে সাধারণ শিক্ষকদের নিয়ে তামাশা ছাড়া কিছুই না।’

বিবৃতিতে শিক্ষক নেতারা, প্রাথমিকের সব সংগঠনকে সাধারণ শিক্ষকদের কাঙ্খিত ১ দফা দাবি বাস্তবায়নে সব সংগঠনকে ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণার আহ্বান জানান।  

এর আগে রোববার (৬ অক্টোবর) দুপুরে উপজেলা পর্যায়ে কমিটি নিয়ে প্রাথমিকের ঐক্য পরিষদের সংবাদ সম্মেলনে হইচই ও উত্তেজনার সৃষ্টি হয়। গ্রেড পরিবর্তনের দাবিতে আন্দোলন নামতে রাজধানীর সেগুনবাগিচায় স্বাধীনতা হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় ও উপজেলা পর্যায়ের শিক্ষক নেতাদের সঙ্গে এমন বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036368370056152