সমাপনীর তৃতীয় দিনে বহিষ্কার ২২ - দৈনিকশিক্ষা

সমাপনীর তৃতীয় দিনে বহিষ্কার ২২

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর তৃতীয় দিনের বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ লাখ ৪৬ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে অনুপস্থিত ৯৯ হাজার ৪৭৭ জন এবং ইবতেদায়ি সমাপনীতে অনুপস্থিত ৪৬ হাজার ৮৬৯ জন। এছাড়া প্রাথমিক সমাপনী পরীক্ষায় ২২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরীক্ষা কন্ট্রোলরুম দৈনিক শিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। তৃতীয় দিনের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রাথমিক সমাপনীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষায় রাজশাহী বিভাগে অনুপস্থিত ছিল ৯ হাজার ৪৭৪ জন,খুলনায় ৪ হাজার ৭১৭ জন, ঢাকা বিভাগের ২৮ হাজার ৪৫৪ জন, চট্টগ্রামে ১৭ হাজার ৯৭৮ জন, বরিশালে ৫ হাজার ২২৩ জন, সিলেটের ৯ হাজার ১৮১ জন, সিলেটে ৯ হাজার ১৮১ জন, রংপুরে ১৪ হাজার এবং ময়মনসিংহে ১০ হাজার ৪০৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া দেশের বাইরে ৪৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে জানানো হয়েছে।

ইবতেদায়ি পরীক্ষায় রাজশাহীতে ৪ হাজার ৮২২ জন, খুলনায় ৪ হাজার ২৪৭ জন, ঢাকায় ৬ হাজার ৯২৯ জন, চট্টগ্রামে ৯ হাজার ২১৯জন, বরিশালে ৬ হাজার ৬৩১ জন, সিলেটে ১ হাজার ৯৯৩. রংপুরে ৭ হাজার ৪৯২ এবং ময়মনসিংহে ৫ হাজার ৫৩৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। 

এদিকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে ১৯ জন এবং খুলনা বিভাগে ৩জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে ইবতেদায়ি সমাপনীর আজকের পরীক্ষায় কোন শিক্ষার্থী বহিষ্কৃত হয়নি। 

আগামীকাল বুধবার (২০ নভেম্বর) প্রাথমিক সমাপনীর বিজ্ঞান এবং ইবতেদায়ির আরবী পরীক্ষা অনুষ্ঠিত হবে।   

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062551498413086