সমুদ্রবিদ্যায় জ্ঞানার্জনের সুযোগ বাড়াতে ঢাবি-টিআইও সমঝোতা স্মারক সই - Dainikshiksha

সমুদ্রবিদ্যায় জ্ঞানার্জনের সুযোগ বাড়াতে ঢাবি-টিআইও সমঝোতা স্মারক সই

নিজস্ব প্রতিবেদক |

mou signedসমুদ্রবিজ্ঞান বিষয়ক শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের থার্ড ইনস্টিটিউট অব ওসিনোগ্রাফি (টিআইও)-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ২৪ এপ্রিল রবিবার ভি সি অফিসে এ অনুষ্ঠান হয়। খবর বিজ্ঞপ্তির।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং টিআইও-এর মহাপরিচালক অধ্যাপক ইউ জিংগুয়াং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ঢাকা বিশ্ববিদ্যিালয় সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ এ সময় উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের থার্ড ইনস্টিটিউট অব ওসিনোগ্রাফি সমুদ্রবিজ্ঞান বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। দুই শিক্ষা প্রতিষ্ঠান এ সংক্রান্ত সেমিনার, সম্মেলন এবং একাডেমিক সভারও আয়োজন করবে। এছাড়া, উভয় প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রাম পরিচালিত হবে।

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চীনের ভাইস-মিনিস্টার ঝং হুংসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, চীনের ফার্স্ট ইনস্টিটিউট অব ওসিনোগ্রাফির উপ-মহাপরিচালক অধ্যাপক সান ইয়ংফু, আইল্যান্ড রিসার্চ সেন্টারের উপ-মহাপরিচালক অধ্যাপক গাউ ওয়েন এবং ঢাকাস্থ চীনা দূতাবাসের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039200782775879