সমৃদ্ধ জাতি গঠনে প্রয়োজন শিক্ষিত জনগোষ্ঠী - দৈনিকশিক্ষা

সমৃদ্ধ জাতি গঠনে প্রয়োজন শিক্ষিত জনগোষ্ঠী

টাঙ্গাইল প্রতিনিধি |

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, শিক্ষার্থীদের চরিত্র গঠন ও মানবীয় মূল্যবোধ সর্বোপরি মানবসম্পদ উন্নয়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানই হচ্ছে মূল নিয়ামক। জীবনকে সফল ও সার্থক করার জন্য জ্ঞান অর্জন করে প্রকৃত মানুষ তৈরি করে একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান।

কাদিম ধল্যা ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজের ১০ম বর্ষপূর্তি উৎসবে বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী : ছবি-সংগৃহীত

রোববার (১৯ জানুয়ারি) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কাদিম ধল্যা ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজের ১০ম বর্ষপূর্তি উৎসব উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ার। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখিয়েছেন উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশের। আমারা সেই স্বপ্ন পূরণের দিকে অগ্রসর হচ্ছি। তাই সততা নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আমাদের কৃষ্টি সংস্কৃতিকে ধারণ করে সৎ ও সুস্থ সংস্কৃতির উন্মেষ ঘটাতে হবে। নৈতিক মানসম্পন্ন নাগরিক সৃষ্টি করতে হবে। তাহলে শিক্ষা থেকে সুফল লাভ হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা সহজতর হবে।

অনুষ্ঠানে সাবেক সচিব ও প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সভাপতি ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অন্যদের বক্তব্য রাখেন- সংসদ সদস্য একাব্বর হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক প্রমুখ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039060115814209