সরকারি কর্মকর্তাকে ১৫০ দিনের বেশি ওএসডি না রাখার রায় স্থগিত - দৈনিকশিক্ষা

সরকারি কর্মকর্তাকে ১৫০ দিনের বেশি ওএসডি না রাখার রায় স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

সরকারি কর্মকর্তাকে ১৫০ দিনের বেশি অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) রাখা যাবে না বলে হাইকোর্টের দেয়া রায় ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত।

রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে রোববার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দিয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করেছেন।

রোববার আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

এর আগে গত ৮ জানুয়ারি বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাংক শেখর সরকারের হাইকোর্ট বেঞ্চ সরকারি কর্মকর্তাকে ১৫০ দিনের বেশি ওএসডি রাখা যাবে না মর্মে রায় দেন। ওই রায়ে বলা হয়েছিল, যারা এর চেয়ে বেশি সময় ধরে ওএসডি রয়েছেন তাদের যে পদে থাকা অবস্থায় ওএসডি করা হয়েছে, সে পদে ফেরত নিতে হবে।

এছাড়া হাইকোর্ট তার রায়ে জনপ্রশাসন সচিবকে একজন জ্যেষ্ঠ সচিবের নেতৃত্বে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠনের নির্দেশ দেন। যে কমিটি ১৫০ দিনের চেয়ে বেশি সময় ওএসডি রয়েছেন তাদের ক্ষেত্রে পুনর্বহালসহ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।

এছাড়া রায়ের অনুলিপি পাওয়ার ৯০ দিনের মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেলের কাছে এসংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন দিতে নির্দেশ দেন হাইকোর্ট।

পরবর্তীতে হাইকোর্টের এই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0037670135498047