সরকারি কলেজ শিক্ষককে কুপিয়ে জখম - দৈনিকশিক্ষা

সরকারি কলেজ শিক্ষককে কুপিয়ে জখম

তালতলী বরগুনা প্রতিনিধি |

বরগুনার তালতলী সরকারি কলেজের সহকারী অধ্যাপক আবদুর রহমানকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর জখম এ শিক্ষক বর্তমানে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে তালতলী উপজেলার কলাবাগান এলাকায় শিক্ষক আবদুর রহমানের নিজ বাসায় এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কোন মামলা হয়নি।

বরগুনার তালতলী সরকারি কলেজের সহকারী অধ্যাপক আবদুর রহমান, ফাইল ছবি

স্থানীয় সূত্রে জানা যায়, তালতলী সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আবদুর রহমানের বাড়িতে ঢুকে কয়েকজন দুর্বৃত্ত অতর্কিত হামলা চালায়। শিক্ষককে কুপিয়ে মৃত ভেবে ফেলে রেখে পালিয়ে যায়। এসময় তার স্ত্রীও আঘাদপ্রাপ্ত হয়। পরে রাতেই স্থানীয়রা উদ্ধার করে গুরুতর অবস্থায় আবদুর রহমানকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। আর অবস্থা আশঙ্কাজনক।

আবদুর রহমানের স্ত্রী মাহফুজা দৈনিক শিক্ষাডটকমকে জানান, দুর্বৃত্তরা অভিনব কায়দায় বাসার ভিতরে ঢুকে অধ্যাপককে হত্যার উদ্দেশ্যে এলোপাথারী কোপাতে থাকে। দুর্বৃত্তদের হামলায় অধ্যাপক খাটের নীচে পরে গেলে দুর্বৃত্তরা চলে যায়। তার মাথায় ও কানে প্রায় ৮টি কোপের আঘাত রয়েছে। তবে দরজা আটকানো বাসার ভিতরে কিভাবে প্রবেশ করেছে তা বলতে পারেনি।  

এ বিষয়ে আবদুর রহমানের মেয়ে আছিয়া আক্তার রেশমা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, গভীর রাতে দুর্বৃত্তরা ঘরে ঢুকে বাবাকে কুপিয়ে জখম করে। কারা কুপিয়ে জখম করেছে তাদের পরিচয় জানা যায়নি। বাসা থেকে গুরুত্বপূর্ণ কাগজপত্র, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে কি না তা বাবা সুস্থ হওয়ার পরে জানা যাবে।

তালতলী থানার ওসি (তদন্ত) মো. ফরিদুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনার রহস্য উদঘাটন ও আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে, এখনো কোন অভিযোগ পাইনি।

এদিকে ঘটনার পর রোববার দুপুরে স্থানীয় ছাত্রীছাত্রীরা দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে। দক্ষিণ সদর রোডের কমডেকা টাওয়ার সংলগ্ন এলাকায় দুপুরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে তালতলী সরকারি কলেজ এবং তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সহ সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন। মানববন্ধনে কলেজ অধ্যক্ষ রবীন্দ্রনাথ হাওলাদার, প্রতিষ্ঠাতা এ কে এম কামরুজ্জামান, সাবেক অধ্যক্ষ হারুন-অর-রশীদ খান ও সাবেক সহকারী অধ্যাপক এম এ জব্বার তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তারা আবদুর রহমানের উপর হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.022043943405151