সরকারি বই বিক্রি করে ঝালকাঠিতে বিপাকে প্রধান শিক্ষক - Dainikshiksha

সরকারি বই বিক্রি করে ঝালকাঠিতে বিপাকে প্রধান শিক্ষক

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির রাজাপুরের ৮৫ নং উত্তর কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস্কেন্দার আলী ফরাজি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির প্রায় ৩শ’ বই বিক্রি করে বিপাকে পড়েছেন।

মঙ্গলবার (১৭ই অক্টোবর) বিকেলে বইগুলো বিক্রির পর বিক্রিত বই ক্রেতা নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বইগুলো জব্দ করে রাজাপুর উপজেলার ইউএনও আফরোজা বেগম পারুলকে অবহিত করা হয়। পরে তিনি পুলিশ ও শিক্ষা কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠালে বই জব্দ করা হয়।

এ ঘটনায় রাজাপুর থানায় একটি জিডি করা হয়েছে বলে রাজাপুর থানার এসআই আব্দুস সালাম নিশ্চিত করেছে।

জানা গেছে, রাজাপুরের উত্তর কাঠিপাড়া স্কুলের প্রধান শিক্ষক রেজুলেশন বহি, হাজিরা খাতা এবং চলতি বছরসহ গত দুই বছরের বিভিন্ন শ্রেণির নতুন ও পুরাতন ৭টাকা দরে প্রায় ৬২ কেজি বই বিক্রি করেন ভ্রাম্যমান ক্রেতা মোহাম্মদ আলীর কাছে। ক্রেতা মোঃ আলী বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

ওই স্কুলের একাধিক শিক্ষার্থীদের অভিযোগ, তাদের বই পুরাতন হলে বা ছিড়ে গেলে শিক্ষকদের কাছে নতুন বই চাইলেও তিনি দিতেন না। বই বিক্রির খবরে শিক্ষার্থীরা বিস্ময় প্রকাশ করেছে।

প্রধান শিক্ষক এস্কেন্দার আলী ফরাজি জানান, জেলা শিক্ষা কর্মকর্তা স্কুল পরিদর্শনে আসবেন বলে স্কুলের কক্ষগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করার লক্ষে ৩৫ কেজি পুরাতন বইসহ পুরাতন কার্টুন ও কাগজপত্র বিক্রি করেছি। সরকারি বই বিক্রির নিয়ম আছে কিনা এমন প্রশ্নে তিনি কোন সন্তোষজনক জবাব দিতে পারেননি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বই জব্দ করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0070300102233887