সরকারিকরণ : ঢাকা উইমেন কলেজের তথ্য পাঠানোর নির্দেশ - দৈনিকশিক্ষা

সরকারিকরণ : ঢাকা উইমেন কলেজের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর উত্তরার ঢাকা উইমেন কলেজ সরকারিকরণের জন্য তথ্য চেয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সে প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে কলেজটি সরকারিকরণের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে। নূন্যতম সময়ের মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে শিক্ষা অধিদপ্তরকে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়। 

জানা গেছে, গত ২০ অক্টোবর  ঢাকা উইমেন কলেজ  সরকারিকরণের বিষয়ে মতামত চাওয়া হয়েছে। সে প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা অধিদপ্তর থেকে কলেজটি সরকারিকরণের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে।

মন্ত্রণালয়ে সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, কলেজটি সরকারিকরণের উপযুক্ততার বিষয়ে ঢাকা জেলায় মোট কয়টি সরকারি কলেজ আছে ও কয়টি বেসরকারি কলেজ আছে, সেগুলোর মধ্যে ঢাকা উইমেন কলেজের অবস্থান বা দুরত্ব, কলেজের নিজস্ব জমি আছে কিনা, ছাত্রী সংখ্যা, কলেজটি এমপিওভুক্ত কিনা, কলেজের ভবনের অবস্থা এবং সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে মতামত চাওয়া হয়েছে শিক্ষা অধিদপ্তরের কাছে। নূন্যতম সময়ে মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060901641845703