সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন কাল - Dainikshiksha

সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন কাল

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকরণের দাবিতে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ডাকে আগামীকাল ২৩ সেপ্টেম্বর (রোববার) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করবেন শিক্ষকরা। শনিবার (২২ সেপ্টেম্বর) সমিতির সভাপতি মামুনুর রশিদ খোকন দৈনিকশিক্ষাকে এ তথ্য জানিয়েছেন।

ফাইল ছবি

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মামুনুর রশিদ খোকন দৈনিকশিক্ষাকে বলেন, সব ননএমপি ও হাইস্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠানগুলোকে এমপিভুক্ত করা হচ্ছে। স্বতন্ত্র এবতেদায়ি মাদরাসা গুলোকে জাতীয় স্কেলেকে বেতন ভাতা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কমিনিটি ক্লিনিকগুলো কে রাজস্ব আওতায় আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে। এক হাজার কওমি মাদ্রাসাকে সরকারি করা হচ্ছে। কোটা সংরক্ষণসহ সকল বিষয়ে সরকার ব্যবস্থা গ্রহণ করছে। প্রাথমিক শিক্ষা, শিক্ষার মূলভিতি। অথচ এখনো ও আমাদের বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে  না। তাই সকল ন্যায্য দাবি দ্রুত ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর সরকারিকরণের দাবিতে ৮ বিভাগীয় শহরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। গত ৬ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবে সামনে শিক্ষকদের অবস্থান কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হওয়ার প্রতিবাদে ৮ বিভাগীয় শহরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছিলো।

এর আগে গত ৬ সেপ্টেম্বর সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকরা অবস্থান নেয়ায় চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এসময় শিক্ষকরা বিক্ষোভ প্রদর্শন করেন। সেখান থেকে ৫ শিক্ষককে আটক করে পুলিশ। আটককৃত শিক্ষকদের বিকেল ৪টার দিকে আটক শিক্ষকদের ছেড়ে দেয়া হয়।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0043830871582031