সরকারিকরণের দাবিতে অনশনে যাচ্ছেন প্রাথমিকের শিক্ষকরা - দৈনিকশিক্ষা

সরকারিকরণের দাবিতে অনশনে যাচ্ছেন প্রাথমিকের শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

যোগ্যতা সম্পন্ন বাদ পড়া প্রাথমিক বিদ্যালয়গুলো সরকারিকরণে দাবিতে ৬ সেপ্টেম্বর থেকে অনশন কর্মসূচি ঘোষণা করেছে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি। রোববার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতি উদ্যোগে রাজধানীর একটি হোটেলে  সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বত্তব্য পাঠ করেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মহাসচিব কামাল হোসেন।

লিখিত বক্তব্যে বলা হয়, সরকারিকরণের জন্য ২৬ হাজার ১৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিসংখ্যান যখন করা হয়েছিল তখন এটি যথাযথভাবে করা হয়নি। পরিসংখ্যান যথাযথ না হওয়ায় ৪ হাজার ১৫৯ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ থেকে বঞ্চিত হয়। ২০১৮ খ্রিস্টাব্দের ২১ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির করা ১৮ দিন আমরণ অনশনের পর গত ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিদ্যালয়গুলোর সরকারিকরণের তথ্য চেয়ে পত্র পাঠান। গণশিক্ষা মন্ত্রী  সঠিক তথ্য না দিয়ে একটি দায় সাড়া তথ্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান। এতে দশ লাখ শিক্ষার্থীর শিক্ষাজীবন ঝুঁকির মুখে পড়েছে। তাই ২০১২ খ্রিস্টাব্দের ২৭ মের পূর্বে প্রতিষ্ঠিত যোগ্যতা সম্পন্ন প্রাথমিক বিদ্যালয়গুলো সরকারিকরণে দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। সরকারিকরণের দাবি আদায়ে লক্ষ্যে আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনশন কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ মামুনুর রশিদ খোকন, সিনিয়র যুগ্ম মহাসচিব বদরুল আমিন সরকার ফরহাদ, মোঃ মিজানুর রহমান, মোঃ ফিরোজ উদ্দিন, সুমন কুমার চাকী, হারুন অর রশিদ, শাহনাজ পারভীন, নীলা রানী দাস, আব্দুল মালেক, ধরনী মহন রায়, পরেশসহ অনেকে।  

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0035040378570557