সরকারিকৃত কলেজও এমপিওভুক্তির তালিকায়! - দৈনিকশিক্ষা

সরকারিকৃত কলেজও এমপিওভুক্তির তালিকায়!

হবিগঞ্জ প্রতিনিধি |

ব্যাপক যাচাই-বছাই করে এমপিওভুক্ত করা হয়েছে দাবি করলেও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার সরকারিকৃত শাহজালাল কলেজটিও এমপিওভুক্তির তালিকায় স্থান পেয়েছে। গতবছর এটি সরকারি করা হয়। গত বছরের আগস্টে অন্যান্য ২৭১টি কলেজের সাথে কলেজটির সরকারিকরণের আদেশ জারি হলেও গতকাল এমপিওভুক্তির তালিকায় এসেছে প্রতিষ্ঠানটির নাম। এ ঘটনায় অবাক হয়েছেন অনেকেই। প্রশ্ন উঠেছে যাচাই-বাছাইয়ের মান নিয়ে।  

২০১৮ খ্রিষ্টাব্দের ১২ আগস্ট কলেজটি সরকারি করে জারি করা আদেশে বলা করা হয়, ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও র্কমচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’এর আলোকে জেলা ও উপজেলাধীন ২৭১টি কলেজ ৮ আগস্ট হতে সরকারি করা হলো।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী এসব প্রতিষ্ঠান সরকারি করা হয়েছে।` সেই ২৭১ কলেজের মধ্যে ১টি হলো শাহজালাল কলেজ। 

আরও পড়ুন: 

যুদ্ধাপরাধী খামির উদ্দীনের মাদরাসাও এমপিওভুক্ত, এলাকায় ক্ষোভ

শিক্ষার্থী নেই তবুও এমপিওভুক্তি!

ডিগ্রি কলেজ এমপিওভুক্তির তালিকা

বুধবার (২৩ অক্টোবর)  প্রকাশিত এমপিওভুক্তির তালিকায় দেখা যায়, তালিকার ৫১ নম্বরে (ইআইএন ১২৯৪৯২) থাকা শাহজালাল কলেজটির ডিগ্রি সেকশনের এমপিওভুক্তি হয়েছে। এখন প্রশ্ন উঠেছে যে কলেজটি সরকারি হলো প্রায় ১বছর আগে সে কলেজটি আবার এমপিওভুক্তির তালিকায় কেনো?

কলেজ সরকারিকরণের প্রজ্ঞাপন

এব্যাপারে শাহজালাল কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক দৈনিক শিক্ষাকে বলেন, ‘আমাদের কলেজের ডিগ্রি সেকশনের এমপিওর জন্যে আবেদন করেছিলাম আরও অনেক আগে। আবেদন করার পর সরকারি হওয়ার আদেশ জারি করা হয়। তাই এখন এমপিওভুক্ত হয়েছে। 

তিনি আরও বলেন, ‘এটাতো আমার বিষয় না। যারা তালিকা করেছেন তারা বলতে পারবেন আমাদের কলেজের `ডিগ্রি সেকশন` এমপিওভুক্তির তালিকায় যুক্ত হলো কিভাবে। তারা হয়তো পরে আর তথ্য যাচাই বাছা্ই করেন নাই।’

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003572940826416