সরকারিকৃত প্রতিষ্ঠানের ননএমপিওদের সরকারিকরণ দাবি - দৈনিকশিক্ষা

সরকারিকৃত প্রতিষ্ঠানের ননএমপিওদের সরকারিকরণ দাবি

নিজস্ব প্রতিবেদক |

চাকরি সরকারিকরণের দাবিতে রাজধানীতে মানবন্ধন করেছেন সদ্য সরকারিকৃত মাধ্যমিক স্কুল ও কলেজের ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। শুক্রবার (৮ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা মানববন্ধন করেছেন। সদ্য সরকারিকৃত মাধ্যমিক স্কুল কলেজের ননএমপিও এবং খণ্ডকালীন শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় । 

মানববন্ধনে বক্তারা হতাশা প্রকাশ করে বলেন,  সদ্য সরকারিকৃত যেসব স্কুল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চূড়ান্ত আত্তীকৃত শিক্ষক-কর্মচারীদের চাকরি সরকারিকরণের সিদ্ধান্ত হয়েছে; সেই তালিকায় এসব প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষকদের নাম আসেনি।

বক্তারা দাবি করেন, দীর্ঘদিন তারা শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান করে আসছেন। তাদের মধ্যে কেউ কেউ ১০ থেকে ১৫ বছর পর্যন্ত চাকরি করছেন। এমপিওভুক্ত শিক্ষকদের মতই  দায়িত্ব পালন করছেন। এসব  শিক্ষকদের মধ্যে প্রায় প্রত্যেকের শিক্ষক নিবন্ধন সার্টিফিকেটও আছে।

বক্তারা আরও বলেন, তাদের সরকারি ও বেসরকারি বিদ্যালয়ে চাকরির বয়স পঞ্চাশের উপরে হয়ে গেছে।  একজন শিক্ষকের ওপর নির্ভরশীল বৃদ্ধ বাবা-মাকে দেখাশোনা করতে হয়। স্ত্রী ও সন্তানদের ভরণ পোষণ চালাতে হয়। যদি চাকরি না থাকে তাহলে বাঁচার উপায় থাকবে না । 

মানববন্ধনে বক্তব্য দেন,  সদ্য সরকারিকৃত মাধ্যমিক স্কুল ও কলেজের ননএমপিও এবং খণ্ডকালীন শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের আহবায়ক মো. ইব্রাহিম খলিল, সদস্য সচিব মাহবুবুর রহমান, জিএম রকিবুর রহমান প্রমুখ

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0062010288238525