সহকারী সচিব হলেন ননক্যাডারের ৪৬ কর্মকর্তা - দৈনিকশিক্ষা

সহকারী সচিব হলেন ননক্যাডারের ৪৬ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক |

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে ৪৬ জন প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তাকে ক্যাডার বর্হিভূত পদে পদোন্নতি দিয়ে সহকারী সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। রোববারের (১০ ফেব্রুয়ারি) স্বাক্ষর করা পৃথক দুটি আদেশ সোমবার (১১ ফেব্রুয়ারি) প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতি দিয়ে তাদেরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের তাপস কুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কেএম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও মো. আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমল চন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটন কুমার চৌধুরী, মো. আবু বকর সিদ্দিকী ও মো. শফিবুল ইসলাম, অর্থ বিভাগের এটিএম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন পদোন্নতি পেয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের মো. নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মো. ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মো. ফেরদৌস, জনপ্রশাসনের মো. আনিছুর রহমান, মো. আবদুর রশিদ, আতাউর রহমান ও মো. আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের মো. আব্দুর রাজ্জাক গাজী ও মো. আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মো. আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে মো. আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের মো. লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের মো. সেলিম সিকদার পদোন্নতি পেয়ে সহকারী সচিব হয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে আরো রয়েছেন স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এসএম হুমায়ুন কবীর ও মো. শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মাতোয়ারা বেগম, অর্থ বিভাগের মো. দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও মো. রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মো. আবদুল জলিল মজুমদার।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে পদোন্নতির তালিকায় আছেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মো. রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম, পরিকল্পনা বিভাগের মো. হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, মো. ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন। 

প্রশাসনে ননক্যাডার ক্যাটাগরিতে উপসচিবের নয়টি, জ্যেষ্ঠ সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040750503540039