সার্ভার জটিলতা: শিক্ষকদের এমপিওর আবেদন যাচাই করতে পারছেন না কর্মকর্তারা - দৈনিকশিক্ষা

সার্ভার জটিলতা: শিক্ষকদের এমপিওর আবেদন যাচাই করতে পারছেন না কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক |

রাতজেগে কষ্টেসৃষ্টে আবেদন জমা দিতে পেরে এক ধরনের যুদ্ধজয়ের স্বাদ নিচ্ছিলেন হাজার হাজার শিক্ষক। দুইদিন সময় বাড়ানোর পরেও যারা পারেননি তারা ক্ষোভ ঝাড়ছেন নিজ নিজ ভাগ্যের ওপর আর দুষছেন এমপিওর জন্য তৈরি করা নিম্নমানের সফটওয়্যারকে।  কিন্তু আবেদন জমা দেয়া শিক্ষকদের ফের উৎকন্ঠা শুরু হয়েছে। তারা জানতে পেরেছেন আজ ৯ মে উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাদের কাজের শেষ দিন। আজকের মধ্যে আবেদনগুলো যাচাই-বাছাই করে না পাঠাতে পারলে উপপরিচালকরা নেবেন না। ডিডিরাও বুঝতে পেরেছেন শিক্ষক ও উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাদের মতোই তাদেরও একই সমস্যার মুখোমুখি হতে হবে।   

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বলেছেন, সার্ভার জটিলতায়  অনেকের আবেদন অগ্রায়ণ করা যাচ্ছে না। ইএমআই সেলের সার্ভার কিছুক্ষণ কাজ করছে আবার কিছুক্ষণ পর একদমই কাজ করছে না।

শনিবার (৯ মে) কয়েকজন শিক্ষা কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অনেক কষ্টে লগইন করছি। কিছু আবেদন অগ্রায়ণে সমস্যা হয়েছে।  সার্ভার একসময় কাজ করেছে, আবার একপর্যায়ে কাজ করেছে। সারাদিন স্ট্যান্ডবাই থাকতে হয়েছে। নির্ধারিত সময়ের পরেও কিছু আবেদন পাঠিয়েছি।

একজন জেলা শিক্ষা কর্মকর্তা বলেন, সার্ভার কিছু সময় কাজ করছে কিছু সময় কাজ করছে না। একটি ফাইল সম্পূর্ণ দেখে শেষে যখন সাবমিট দিচ্ছি তখন সার্ভারটি আর কাজ করছে না। ফলে ফাইলটি আবার আমাকে পুনরায় দেখতে হচ্ছে। সারাদিন স্ট্যান্ডবাই বসে আছি জানি না কখন কাজ শেষ হবে। ৯ মে সকালে কাজ হয়নি। বিকেলে একটু কাজ করতে পারছি। 

খুলনা অঞ্চলের একজন কর্মকর্তা বলেন, আমার কাছে শতাধিক শিক্ষকের ফাইল। গোটাদশেক ক্লিয়ার করেছি। সিদ্ধান্ত নিয়েছি সেহেরি খাওয়া শেষ করেও চেষ্টা করবো। 

রাজশাহী অঞ্চলের একজন কর্মকর্তা বলেন, নিম্নমানের সফটওয়ার কিন্তু উচুঁমানের দুর্নীতির ধান্দার কারনে আজ এই ভোগান্তি। এখানেই শেষ নয়, অবশ্যই এই সফটওয়্যার অচল। বদলাতে হবে পুরোটাই। নইলে সমালোচনা হবে বছর জুড়ে। 

 

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.003244161605835