সিটি নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএম - দৈনিকশিক্ষা

সিটি নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএম

নিজস্ব প্রতিবেদক |

শুক্রবার সকাল থেকে রিটার্নিং কর্মকর্তারা প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ভোটের ৪৩ ধরনের সরঞ্জাম বিতরণ করছেন। এ সময় সংশ্লিষ্ট কেন্দ্রের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে দেখা গেছে।

কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএম | ছবি : সংগৃহীত

আটটি করে মোট ১৬টি ভেন্যু থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ২ হাজার ৪৬৮টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট নেয়া হবে। দুই সিটি করপোরেশনের ভোটার রয়েছেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে খিলগাঁও মডেল কলেজ থেকে ভেন্যু থেকে। এখান থেকে ১৭৪টি কেন্দ্রের ভোটের সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এই ভেন্যুর সহকারী রিটার্নিং অফিসার মো. আব্দুস সালাম বলেন, সংশ্লিষ্ট কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে প্রিজাইজিং কর্মকর্তাদের ভোটের সরঞ্জাম বুঝিয়ে দেয়া হচ্ছে।

ঢাকা রেসিডেন্সিয়াল মলেড কলেজ থেকে উত্তর সিটি করপোরেশনের ১৩১টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে।

ঢাকা উত্তরের নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, সকাল সাড়ে ১০টা থেকে ভোটের সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। ইভিএম মেশিনসহ ভোটের অন্যান্য সামগ্রী প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেয়া হচ্ছে।

যেসব ভেন্যু থেকে ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে সেখানে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে এসব সরঞ্জাম নিয়ে যেতে দেখা গেছে।

কর্মকর্তারা জানান, ইভিএম মেশিন, ইভিএম ফিঙ্গার মেশিন ফরম, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, বিশেষ খাম; ভোটদান প্রক্রিয়ার পোস্টার, ব্যানার, ফেস্টুনসহ ৪৩ ধরনের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0034818649291992