সীমান্তে হত্যা বন্ধে এক শিক্ষার্থীর অনশন ও অবস্থান - দৈনিকশিক্ষা

সীমান্তে হত্যা বন্ধে এক শিক্ষার্থীর অনশন ও অবস্থান

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের অবসানে পররাষ্ট্র মন্ত্রণালয় পদক্ষেপ না নেয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাসির আবদুল্লাহ। এ দাবিতে শনিবার বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেন তিনি। রোববার দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালনের সময় তিনি এ ঘোষণা দেন। এদিকে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে একই দাবিতে আমরণ অনশন শুরু করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফুল ইসলাম।

সীমান্তে বাংলাদেশি নাগরিকদের হত্যা বন্ধের দাবিতে অনশনরত জাবি শিক্ষার্থী আদিব | ছবি : সংগৃহীত

ঢাবি শিক্ষার্থী নাসির বলেন, ‘সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ প্রতিনিয়ত বাংলাদেশি নাগরিকদের হত্যা করছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এ ক্ষেত্রে নির্বিকার, যা খুবই দুঃখজনক।

বাংলাদেশি কেউ যদি কোনো অপরাধ করে থাকে, তাহলে দ্বিপক্ষীয় আলোচনা বৈঠকের মাধ্যমে সমাধান হবে; কিন্তু হত্যা করবে কেন?’

অবস্থান কতদিন চলবে- জানতে চাইলে তিনি বলেন, অবস্থান কর্মসূচিতে এক-দুদিনের জন্য তিনি বসেননি। পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি  অব্যাহত রাখবেন।

তার এ কর্মসূচি সীমান্ত হত্যা বন্ধে কতটুকু কার্যকর হতে পারে- জানতে চাইলে নাসির বলেন, বর্তমান তরুণ সমাজ সব বিষয়ে সচেতন। তরুণ সমাজ চাইলেই সরকারের টনক নড়তে বাধ্য। সে জায়গা থেকে তিনি আশা করেন, এ অবস্থানের ফলে সীমান্ত হত্যা কিছুটা হলেও বন্ধ হবে এবং সাম্প্রতিক ঘটনার সুষ্ঠু তদন্ত হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0064079761505127