সুষমা স্বরাজ আর নেই - দৈনিকশিক্ষা

সুষমা স্বরাজ আর নেই

দৈনিকশিক্ষা ডেস্ক |

মঙ্গলবার রাতে নয়াদিল্লির একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

মৃত্যুকালে এই বিজেপি নেত্রীর বয়স হয়েছিল ৬৭। প্রথম মোদি সরকারে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন সুষমা।

এনডিটিভি জানায়, শারীরিক অসুস্থতায় রাত সোয়া ৯টার দিকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেসে নেওয়া হয় সুষমাকে। সেখানেই মারা যান তিনি।

সাবেক এই মন্ত্রীর মৃত্যুর খবরে এরই মধ্যে হাসপাতালে ভিড় করেছেন তার দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের শুভাকাঙক্ষীরা।

জম্মু-কাশ্মীরের ৭০ বছরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যসভায় ৩৭০ ধারা বাতিলের ঘোষণায় মঙ্গলবার সন্ধ্যায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেছিলেন সুষমা।

সম্প্রতি সুষমার শারীরিক অবস্থা ভাল যাচ্ছিল না, এ কারণেএবার লোকসভা ভোটে দাঁড়াননি তিনি।

পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন টুইটারে অনেক মেসেজের উত্তর দিয়েছেন সাবেক এই মন্ত্রী। ৯ বারের সাংসদ ছিলেন সুষমা স্বরাজ। টুইটারে তার ফলোয়ারের সংখ্যা প্রায় ১২ দশমিক ৮ মিলিয়ন। ১৯৭৭ সালে তিনি দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হন।

সুষমা স্বরাজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, অবিস্মরণীয় নেত্রীর প্রয়াণে ভারত শোকাহত। ভারতীয় রাজনীতির একটি গৌরবময় অধ্যায়ের সমাপ্তি।

মোদি লিখেছেন, ভারত দুঃখিত এক অবস্মরণীয় নেত্রীর প্রয়াণে, যিনি তার জীবন উৎসর্গ করেছিলেন মানুষের কাজে, এবং গরিব মানুষের জনজীবনকে আরও উন্নত করতে। সুষমা স্বরাজ এমন এক ধরনের মানুষ ছিলেন, যিনি কোটি কোটি মানুষের কাছে ছিলেন, অনুপ্রেরণা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035431385040283