সেই কলেজছাত্রীকে আত্মহত্যার প্ররোচনায় গ্রেফতার ২ - দৈনিকশিক্ষা

সেই কলেজছাত্রীকে আত্মহত্যার প্ররোচনায় গ্রেফতার ২

ভৈরব প্রতিনিধি |

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় কলেজছাত্রী তানিয়া বেগম আত্মহত্যার প্ররোচনার মামলায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ওই দুই যুবকের নাম মিজান মীর (৩০) ও সারোয়ার মীর (১৯)। তাঁরা দুজনই তানিয়ার নিকটাত্মীয়।

গত রোববার রাতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার চরচারতলা এলাকা থেকে মিজান মীরকে এবং ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের মধ্যেরচর এলাকা থেকে সারোয়ার মীরকে গ্রেফতার করা হয়। পরে গতকাল সোমবার দুপুরে মিজান ও সারোয়ারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

নিহত তানিয়া উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের মধ্যেরচর এলাকার বাসিন্দা ও বাদাম বিক্রেতা মিলন মীরের মেয়ে। তিনি স্থানীয় জিল্লুর রহমান সরকারি মহিলা কলেজের স্নাতক শেষ বর্ষের দর্শন বিভাগের পরীক্ষার্থী ছিলেন। পড়াশোনার পাশাপাশি ভৈরব পৌরশহরের স্টেডিয়ামপাড়া এলাকার সাজেদা-আলাল নামে একটি বেসরকারি হাসপাতালে চাকরি করতেন তানিয়া।

তানিয়ার পরিবার জানায়, গত বৃহস্পতিবার রাতে তানিয়ার সহকর্মী ও প্রেমিক শ্রীনগর গ্রামের মিজানুর রহমান বাবু দেখা করার জন্য তাদের বাড়িতে যান। বিষয়টি প্রতিবেশীদের নজরে পড়লে তারা মিজানকে আটকে রাখেন। পরদিন শুক্রবার সকালে মিজানের অভিভাবকদের সঙ্গে নিয়ে সালিশে বসেন উভয় এলাকার নেতৃস্থানীয় লোকজন। তানিয়াকে বিয়ে করতে বললে মিজানসহ তার পরিবারের সদস্যরা বিয়েতে অস্বীকৃতি জানান।

পরে বিয়ে না হওয়াকে কেন্দ্র করে তানিয়ার আত্মীয় ও এলাকার কিছু বখাটে নানাভাবে তাকে অপমান করতে থাকে। একপর্যায়ে তানিয়াকে তার মায়ের সামনেই ঘর থেকে তুলে নিতে চায় বখাটেরা। অপমান সহ্য করতে না পেরে গত শনিবার বেলা ১১টার দিকে নিজ ঘরের আড়ার সঙ্গে ওড়না বেঁধে আত্মহত্যা করেন তানিয়া।

পরে গত রোববার সকালে তানিয়ার বাবা মিলন মীর বাদী হয়ে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনে মিজানুর রহমান বাবু, তার মা হেলেনা বেগম, বোন রূপালী বেগম, তানিয়াদের প্রতিবেশী শাহ আলম, নূর আলম সরকার, ফিরোজ মিয়া, চায়না বেগম, ফরিদা বেগমসহ আট জনের নামে একটি মামলা করেন। মামলায় আরও চার থেকে পাঁচ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়।

পরে আত্মহত্যার প্ররোচনায় মিজান মীর ও সারোয়ার মীরের জড়িত থাকার সত্যতা মিললে তাদের গ্রেফতার করা হয় বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আমজাদ হোসেন।

এর আগে রোববার বিকেলে জিহাদ ও সানোয়ার হোসেন নামের দুই যুবককে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানায় পুলিশ।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান জানান, মামলাটি গুরুত্বের সঙ্গে নিয়ে কাজ করছে পুলিশ। এ ছাড়া অভিযুক্ত অন্য ব্যক্তিদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান ওসি।

চট্টগ্রামে ফেরি করে বাদাম বিক্রি করা দরিদ্র মিলন মীরের মেয়ে তানিয়া। পড়াশোনার পাশাপাশি ভৈরব পৌরশহরের স্টেডিয়ামপাড়া এলাকার সাজেদা-আলাল নামে একটি বেসরকারি হাসপাতালে চাকরি করতেন তিনি। সেখানকার ফার্মেসিতে চাকরি করতেন একই উপজেলার শ্রীনগর গ্রামের মিজানুর রহমান বাবু। একই প্রতিষ্ঠানে চাকরির সুবাদে তানিয়া ও মিজানের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050702095031738