সেই ২৭ অধ্যক্ষকে শোকজ - দৈনিকশিক্ষা

সেই ২৭ অধ্যক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় করেছে ২৭টি কলেজ। এমন অভিযোগের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন। এ পরিপ্রেক্ষিতে এসব কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই অংশ হিসেবে সম্প্রতি প্রাথমিকভাবে অভিযুক্ত ২৭ কলেজের অধ্যক্ষকে শোকজ নোটিশ পাঠিয়েছে অধিদপ্তর।

নোটিশে অতিরিক্ত টাকা আদায় করায় কেন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী জড়িতদের এমপিও বন্ধ করা হবে না; তার ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানগুলোকে আদায়কৃত অতিরিক্ত টাকা শিক্ষার্থীদের ফেরত দিতে বলা হয়েছে। 

জানা গেছে, ২৭টি কলেজ এইচএসসির ফরম পূরণে নির্ধারিত ফি এর অতিরিক্ত টাকা আদায় করেছে। দুর্নীতি দমন কমিশনে এ বিষয়ে অভিযোগ আসে। অভিযোগগুলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠায় দুদক। একই সঙ্গে দুদক আদায়কৃত অতিরিক্ত টাকা শিক্ষার্থীদের ফেরত প্রদান এবং অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার সুপারিশ করে।

আরও পড়ুন: অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে এমপিও বন্ধ হচ্ছে ২৭ অধ্যক্ষের

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040030479431152