সোশ্যাল নেটওয়ার্ক আনছে গুগল - দৈনিকশিক্ষা

সোশ্যাল নেটওয়ার্ক আনছে গুগল

দৈনিকশিক্ষা ডেস্ক |

গুগলের সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক Google+ খুব ভালো সফলতা অর্জন করতে পারেনি, ফলে অবশেষে একে বন্ধ করতে হয়েছে, যেটা ফেসবুকের মতো কোম্পানির কাছে সোনায় সোহাগা ব্যাপার কিন্তু গুগল মোটেও থেমে নেই, শোনা যাচ্ছে কোম্পানিটি আরেকটি সোশ্যাল নেটওয়ার্ক বিল্ড করার জন্য দিন-রাত কাজ করে যাচ্ছে!

গুগলের এই নতুন সোশ্যাল নেটওয়ার্কটির নাম হচ্ছে ‘SHOELACE’—এটি মূলত একটি অনলাইন সোশ্যাল মিডিয়া কিন্তু এটা ব্যবহার করে মানুষ অফলাইন ডেট ফিক্স করতে পারবে! মজার ব্যাপার না? এই নতুন অ্যাপটিতে কিছু মজার ফিচার রয়েছে। মূলত গুগলের এই সোশ্যাল নেটওয়ার্কটি ম্যাচ-মেকিং নেটওয়ার্কও বলতে পারেন।

ধরুন আপনি নতুন কোনো শহরে এসেছেন, সেখানে কিছু নতুন বন্ধু বানাতে চান, তো অ্যাপটি ফোনে ইন্সটল করতে হবে তারপরে সহজেই খুঁজে পেতে পারবেন আপনার সম পছন্দের কাউকে! আপনার ইন্টারেস্টের ওপরে ভিত্তি করে এটি ফ্রেন্ড সাজেস্ট করতে সক্ষম, ফলে একই চিন্তাধারার নতুন মানুষকে খুঁজে পেতে পারেন অনেক সহজেই!

মজার ব্যাপার হচ্ছে, অলরেডি ওয়েবসাইটও তৈরি করা হয়েছে। কিন্তু আপনার মনে প্রশ্ন আসতে পারে, আচ্ছা এ নেটওয়ার্কের নাম ‘SHOELACE’ মানে ‘জুতার ফিতা’ কেন রাখা হয়েছে? এর কারণটি হচ্ছে এ নেটওয়ার্ক মানুষকে ইন্টারেস্টের ওপর ভিত্তি করে একত্র করতে পারে তার পরে দুটি জুতার ফিতার মতোই বেঁধে রাখতে পারে।

এদের নতুন একটি অ্যাপও আছে, কিন্তু সেটা নিউইয়র্কে ইনভাইট অনলি ভাবে টেস্ট চালানো হচ্ছে। এ অ্যাপটি ঠিক কবে বা কীভাবে পাবলিকভাবে লঞ্চ করা হবে এর কোনো আপডেট নেই, হয়ত এর টেস্ট করা সফলতার ওপরে বাকি সবকিছু নির্ভর করবে!

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0065062046051025