স্কুল-কলেজ যেন জন আপদ তৈরির কারখানা না হয় : দুদক চেয়ারম্যান - দৈনিকশিক্ষা

স্কুল-কলেজ যেন জন আপদ তৈরির কারখানা না হয় : দুদক চেয়ারম্যান

সাতক্ষীরা প্রতিনিধি |

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ‘মাদকের বিরুদ্ধে আমাদের সবাইকে সম্পৃক্ত হতে হবে। তা না হলে আমাদের সন্তানরা লেখাপড়া করবে না। যে ছেলে স্কুল-কলেজ থেকে পাস করে বের হচ্ছে সে যেন জনসম্পদের বদলে জন-আপদে পরিণত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। স্কুল যেন জন-আপদ তৈরির কারখানা না হয়।’ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সাতক্ষীরায় সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সঙ্গে দুর্নীতি প্রতিরোধবিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান : ছবি-সংগৃহীত

চেয়ারম্যান  বলেন, ‘আপনারা আপনাদের বিবেক ও বুদ্ধি বিবেচনা মতো কাজ করুন। দুদক না দেখে কোনো মামলা করে না’। 

দুদক চেয়ারম্যান আরও বলেন, অনেকে বলেন টাকা হলে পাওয়ার বাড়ে, কিন্তু আমরা প্রমাণ করেছি টাকা হলে পাওয়ার বাড়ে না। সমাজে কারা দুর্নীতি করছে তা কৃষি প্রদর্শনী প্লটের মতো আমরা দেখিয়ে দেব। চাপ ছাড়া যে কাজ হয় সেটা এবার পুলিশ নিয়োগে আপনারা দেখেছেন। শিক্ষক নিয়োগসহ কোথাও কোনো চাপ প্রয়োগ করা চলবে না। জেলা প্রশাসক এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

‘আমরা কেবল চুনোপুটি ধরি’ এমন সমালোচনার জবাবে দুদক চেয়ারম্যান বলেন, গ্রামের মানুষের কাছে তহসিলদারদের মতো চুনোপুটিরাও অনেক পাওয়ারফুল। যে কাজ জেলা প্রশাসক করতে পারেন না, যে কাজ পুলিশ সুপার পারেন না, সে কাজ থানার একজন এএসআই করে দিতে পারেন।সরকারি কর্মকর্তাসহ অন্যরা সহযোগিতা না করলে তা করা কঠিন হয়ে পড়বে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার প্রমুখ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038361549377441