স্কুল থেকে চুরি হওয়া ২১ ল্যাপটপ উদ্ধার, আটক ৭ - দৈনিকশিক্ষা

স্কুল থেকে চুরি হওয়া ২১ ল্যাপটপ উদ্ধার, আটক ৭

পঞ্চগড় প্রতিনিধি |

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মডেল পাইলট স্কুলের আইএলসি কম্পিউটার ল্যাব থেকে চুরি হওয়া ২১ টি ল্যাপটপ ও ১টি  এলসিডি মনিটর উদ্ধার করেছে পুলিশ। এসময় ৭ জনকে আটক করা হয়। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ।  

আটকরা হলেন মো. সাইদুল ইসলাম, মো.কামরুল হাসান নাইস, মো. উমর ফারুক পারভেজ, মো. হাসানুর রহমান লাজু , মো. রাশেদ, মো. আব্দুল কুদ্দুস রয়েল, মো. লুৎফর রহমান মানিক। 

পঞ্চগড় পুলিশের একশি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের রাতে আটোয়ারী উপজেলার মডেল পাইলট স্কুলের দোতালায় আইএলসি কম্পিউটার ল্যাবের পিছনের থাই গ্লাস খুলে জানালার গ্রীল কেটে অজ্ঞাত নামা ব্যক্তিরা চার্জারসহ ২১ টি ল্যাপটপ ও ১টি  এলসিডি মনিটর চুরি করে নিয়ে যায়। চুরির বিষয়টি স্কুল কর্তৃপক্ষ পরদিন (১৬ আগস্ট) সন্ধ্যায় জানতে পারে। ঘটনার জন্য আটোয়ারী থানায় গত ১৭ আগস্ট একটি মামলা হয়। গত ১৫ আগস্ট সন্ধ্যায় আসামী সাইদুলসহ অন্যরা  ঘটনাস্থলে উপস্থিত হয়ে কয়েজন পাহারার দায়িত্বে নিয়োজিত থাকে। তাদের মধ্যে কয়েকজন দোতলায় উঠে আইএলসি ল্যাবের থাই গ্লাস খুলে জানালার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে চুরির উদ্দেশ্যে মালামালগুলি বাহিরে নিয়ে যায়। পরে ২১ টি ল্যাপটপ ও ১টি এলসিডি মনিটর তাদের সাথে আনা বস্তায় ভরে আলাদাভাবে রেখে দেয়া হয়।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) নেতৃত্বে আটোয়ারী থানার অফিসার ইনচার্জসহ তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ সদস্যরা নিবিড় অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার ও চুরি হওয়া ২১ টি ল্যাপটপ উদ্ধার করে।

আরও পড়ুন:  শোক দিবসের রাতে স্কুলের ২১ ল্যাপটপ চুরি

এ বিষয়ে আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকতা দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, ল্যাপটপগুলো উদ্ধার হয়েছে এবং ৭ জন আসামীকে আটক করা হয়েছে। বাকী আসামীদেরও আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004094123840332