স্কুলের মেঝে ধসে আহত ২০ - দৈনিকশিক্ষা

স্কুলের মেঝে ধসে আহত ২০

সিরাজগঞ্জ প্রতিনিধি |

'শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ' এ প্রতিপাদ্যকে সামনে রেখে 'বই বিতরণ উৎসব' চলছে সারাদেশে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে। সিরাজগঞ্জের শাহজাদপুরে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ উৎসব পালিত হয়েছে। ওই উৎসব চলাকালে একটি স্কুলের পাকা মেঝে ধসে ছাত্র ও শিক্ষকসহ ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

পৌর সদরের শেরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব চলাকালে ভবনের পাকা মেঝে ধসে প্রায় ১০ ফুট গর্তে পরিণত হয়। এ সময় অনুষ্ঠানে থাকা অতিথি, শিক্ষক, ছাত্রছাত্রীসহ ২০ জন গুরুতর আহত হয়েছে। আহতরা বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা নিচ্ছে। এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক বলেন, আমি ও উপজেলা প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা হয়েছে। বিদ্যালয়ের মেঝেটি কয়েকদিনের মধ্যেই মেরামতের ব্যবস্থা করা হবে।

এদিকে উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে শাহজাদপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, শাহজাদপুর ইব্রাহীম পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, শাহজাদপুর ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শেরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার ২২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১২১টি কিন্ডার গার্টেন এবং আনন্দ স্কুল ও ব্র্যাক স্কুলসহ মোট ৪৪৪টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে ৩ লাখ ৩৫ হাজার ৯৭৩টি নতুন বই বিতরণ করা হয়েছে। অন্যদিকে উপজেলার ৭০টি হাইস্কুল ও মাদ্রাসার ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে সব বিষয়ে নতুন বই বিতরণ করা হয়েছে।

শাহজাদপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, ইব্রাহীম বালিকা বিদ্যালয়, ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন। এ ছাড়াও উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের বিশ্বাস, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ এএম আব্দুল আজিজসহ স্কুলের শিক্ষকমণ্ডলী ও অন্যরা উপস্থিত ছিলেন। এ সময় অতিথিদের কাছ থেকে ছাত্রছাত্রীরা নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়ে।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0060689449310303