স্লোগান দেয়া নিয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া - দৈনিকশিক্ষা

স্লোগান দেয়া নিয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া

মাগুরা প্রতিনিধি |

মাগুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে স্লোগান দেয়া নিয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ইটপাটকেল ছোড়াছুড়ির ঘটনাও ঘটে। এ ঘটনার জন্য ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মীরা পরস্পরকে দায়ী করেছেন।

মাগুরায় ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আনুষ্ঠানিকতা শুরুর আগেই ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা শহরের হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শহীদ মিনার চত্বরে জড়ো হয়ে দলীয় স্লোগান দিতে থাকেন। তবে শ্রদ্ধাঞ্জলি শেষ হয়ে যাওয়ার পরও ছাত্রদল স্লোগান অব্যাহত রাখে। এ অবস্থায় জেলা প্রশাসনের প্রচার মাইক থেকে হাততালি ও দলীয় স্লোগান বন্ধের আহ্বান জানানো হয়। এ সময় ছাত্রদল নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে শহীদ মিনার এলাকা ত্যাগ করতে থাকেন। তাদের হাতে তালি ও স্লোগান নিয়ে ছাত্রলীগ কর্মীরা আপত্তি তুললে উত্তেজনা শুরু হয়।

একপর্যায়ে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। পরে ছাত্রদল কর্মীরা শহরের ভায়না এলাকায় এবং ছাত্রলীগ কর্মীরা সরকারি কলেজ সড়কের ডিসি কোর্ট মার্কেটের সামনে অবস্থান নিয়ে পরস্পরের দিকে ইটপাটকেল ছুড়তে থাকেন। খবর পেয়ে মাগুরা সদর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

এ বিষয়ে মাগুরা জেলা ছাত্রদল সভাপতি আবদুর রহিম বলেন, শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি শেষে আমরা ফিরে আসছি। আমাদের পেছনে জেলা বিএনপির আহ্বায়ক আলি আহমেদ দলীয় নেতাকর্মীদের সঙ্গে একই পথে ফিরছিলেন। এমন সময় মীর সুমনের নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা বিএনপি নেতাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন, যা নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়।

ছাত্রদলের এ অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগ সভাপতি মীর মেহেদি হাসান রুবেল বলেন, শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিতে গিয়ে ছাত্রদলের হাততালি দিয়ে উল্লাস প্রকাশের ঘটনা খুবই ন্যক্কারজনক। তাদের কর্মকাণ্ড ছিল খুবই উসকানিমূলক। প্রশাসনের পক্ষ থেকে তাদের বারবার নিষেধ করার পরও তারা সেটি অব্যাহত রেখে শান্তিপূর্ণ পরিবেশে বিঘ্ন ঘটিয়েছেন।
এ ব্যাপারে মাগুরা সদর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ফুল দেয়া শেষে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

তিনি আরও জানান, পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত কোনো পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037631988525391