হ্যাকড হলো টুইটারের সিইওয়ের অ্যাকাউন্ট - দৈনিকশিক্ষা

হ্যাকড হলো টুইটারের সিইওয়ের অ্যাকাউন্ট

দৈনিকশিক্ষা ডেস্ক |

টুইটারের সিইও এবং সহ প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট হ্যাকড করেছেন হ্যাকাররা। শনিবার (৩১ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, চাকলিং স্কোয়াড নামে পরিচয় করে দেয়া একটি হ্যাকার দল জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাকের পিছনে রয়েছেন। এই অ্যাকাউন্টে ৪ মিলিয়নের বেশি ফলোয়ার ছিল।

প্রতিবেদনে আরও জানানো হয়, চাকলিং ইংরেজি প্রতিশব্দ হলো মুখ টিপে মিট মিট করে হাসা। এর অর্থ দাঁড়ায়, এই হ্যাকারদল অ্যাকাউন্টটি হ্যাকড করার পর ঠিক এভাবেই হাসছে।

এদিকে, অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার ১৫ মিনিটের মাথায় সেখানে চরম বর্ণবাদী ও আপত্তিকর সব মন্তব্য টুইট করা হচ্ছে।

হ্যাকরারা পরে আবার সেখানে টুইট করেছেন যে, এখন অ্যাকাউন্টটি সম্পূর্ণ নিরাপদ আছে এবং টুইটারের অ্যাকাউন্টটির সিস্টেম ঠিক করা হয়েছ।'

এমন টুইটের ফলে সেখানে জ্যাকের অন্যান্য ফলোয়ার রি-টুইট করছেন এবং বেশিরভাগ মন্তব্যগুলো আসছে টুইটার বিরোধী। এর থেকে বিপদজনক বিষয় হলো, হ্যাকড করা অ্যাকাউন্ট থেকে একটি টুইটে জানানো হয়েছে- সোশ্যাল মিডিয়া সংস্থার সদর দপ্তরে একটি বোমা রাখা আছে। 

চাকলিং স্কোয়াড নামে এই হ্যাকাররা অনেক আগে থেকেই অ্যাকাউন্ট হ্যাকড করে আসছে। তাদের লক্ষ থাকে সব সময় নামী-দামি প্রোফাইলের মানুষের আইডি হ্যাকড করা। এর আগে বিউটি ব্লগার জেমস চার্লস ও ইউটিউব ব্যক্তিত্ব ডেসমন্ড আমোফাহ নামে ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাকড করেছে।

হ্যাকাররা কীভাবে এসব অ্যাকাউন্ট হ্যাকড করেছেন তা জানা যায়নি, তবে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে এসব অ্যাকাউন্টের সিকিউরিটি দুর্বল ছিল।

এখন প্রশ্ন থেকে যায় টুইটারের সিইও-এর নিজের অ্যাকাউন্টের সিকিউরিটি দুর্বল কিনা এটা নিয়ে।

এমন ঘটনা জ্যাক ডরসির জন্য খুবই বিব্রতকর এবং লজ্জাজনক। কারণ এমন অবস্থায় এখন সবাই প্রশ্ন তুলছে এ ধরনের হ্যাকড হওয়ার ঘটনা প্রমাণ করে তারা অন্যদের অ্যাকাউন্ট নিরাপত্তার প্রশ্নে কতটা উদাসীন।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035369396209717