১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - দৈনিকশিক্ষা

১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১৩  অক্টোবরের মধ্যে বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনসহ ৭ দফা দাবি মেনে নেয়া না হলে কর্মবিরতিতে যাওয়ার হুমকি দিয়েছেন প্রাথমিক শিক্ষকরা। দাবি না মানা হলে আগামী ১৪ অক্টোবর ১ ঘণ্টা, ১৫ অক্টোবর ২ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তাঁরা। শনিবার (২১ সেপ্টেম্বর) সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় এই ঘোষণা দেন ১২ টি শিক্ষক সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

গতকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১০টি সংগঠনকে নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। আজ শনিবারের (২১ সেপ্টেম্বর) সভায় আরও ২টি নতুন সংগঠন ঐক্য পরিষদে যোগ দিয়েছে। মো. আনিছুর রহমানকে আহ্বায়ক, শামসুদ্দিন মাসুদকে সদস্য সচিব ও আনোয়ারুল ইসলাম তোতাকে প্রধান উপদেষ্টা করে মোট ১২টি সংগঠন নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠন করা হয়।

সভা শেষে শিক্ষক নেতারা দৈনিক শিক্ষা ডটকমকে জানান, আগামী ১৩ অক্টোবরের মধ্যে যদি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনের দাবিসহ মোট ৭ দফা দাবি মেনে নেয়া না হয় তাহলে লাগাতার কর্মবিরতিতে যাবেন তাঁরা। দাবি না মানা হলে আগামী ১৪ অক্টোবর ১ ঘণ্টা, ১৫ অক্টোবর ২ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। এর পরও যদি দাবি আদায় না হয় তাহলে ২৭ অক্টোবর ঢাকায় বিক্ষোভ সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় শিক্ষক নেতারা আরও জানান, ২৬ সেপ্টেম্বরের (বৃহস্পতিবার) সাড়ে ৩ টায় সারা বাংলাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন এবং মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট (খালেদা- মোজাম্মেল), গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ) এ ১০টি সংগঠনকে নিয়ে গতকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। আজ শনিবার পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতি এই ঐক্য পরিষদে যোগ দিয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036571025848389